‘ডিএমপি কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানই উপযুক্ত মনে করেছেন’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

‘সোহরাওয়ার্দী উদ্যানের ভেন্যু বিএনপিই চেয়েছে। ডিএমপি কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানই উপযুক্ত মনে করেছেন-বলে জানিয়েছেন-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, বিভাগীয় গণসমাবেশের জন্য বিএনপি বাকি দুই ভেন্যুর সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানও চেয়েছিল।

আজ শনিবার (২৪ নভেম্বর) দুপুরে ঢাকা ক্লাবে আয়োজিত দ্বিতীয় শেখ কামাল সার্ক স্নোকার চ্যাম্পিয়নশিপ-২০২২-এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনপি বলছে তারা নয়াপল্টনেই সমাবেশ করবে এবং সরকার এ অনুমোদন দিতে বাধ্য হবে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকারের কোনো বাধ্যবাধকতা নেই। সবচেয়ে যেখানে ভালো, সেখানেই সরকার অনুমতি দেয়। তারা পল্টনে সমাবেশ করবে- এমন কোনো অফিসিয়াল অনুমতি এখনো আসেনি।’

তিনি বলেন, ‘বিএনপি আমাদের কাছে আসছিল। তারা তিনটি জায়গার কথা বলেছিল। তার মধ্যে একটি ছিল সোহরাওয়ার্দী উদ্যান।’

সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া বিএনপি অন্য কোথাও সমাবেশ করতে পারবে কি না- এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনাদের কাছেই আমার জিজ্ঞাসা। এত বড় গ্যাদারিং কোথায় তারা করবে? বিএনপি চেয়েছিল সংসদ ভবনের সামনে। সংসদ ভবনের সামনে কাউকে সমাবেশের অনুমতি দেওয়া হয় না।’

বিভাগীয় পর্যায়ে গণসমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে তারা চট্টগ্রাম, ময়মনসিংহ, রংপুর, বরিশাল, খুলনা, ফরিদপুর ও সিলেটে সমাবেশ করেছে। আজ তাদের সমাবেশ হচ্ছে কুমিল্লায়। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি।

Nagad