ওয়েলস’র বাণিজ্য প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

সিলেট প্রতিনিধি:সিলেট প্রতিনিধি:
প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ওয়েলস থেকে আগত বাণিজ্য প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় হয়েছে।

রবিবার (২৭ নভেম্বর) চেম্বার কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে যুক্তরাজ্যের চের্ম্বাস ওয়েলস থেকে আগত বাণিজ্য প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে সভায় চের্ম্বাস ওয়েল্স এর এক্সিকিউটিভ চেয়ারম্যান পল স্লেভিন বলেন, চের্ম্বাস ওয়েলস যুক্তরাজ্যের অঙ্গরাজ্য ওয়েলস এর ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব শীল সংগঠন। ওয়েলস এর সাথে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে, আমরা এই সম্পর্ককে আরো জোরদার করতে আগ্রহী।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক দিক থেকে অত্যন্ত সম্ভাবনাময়। এখানে বিনিয়োগ করা লাভজনক হবে বলে আমরা মনে করি। তিনি বাংলাদেশী শিক্ষার্থীদের ওয়েলস এ স্বাগত জানিয়ে বলেন, ওয়েলস-এ অনেকগুলো বিশ্বমানের ইউনিভার্সিটি রয়েছে, যেসব ইউনিভার্সিটিতে অনেক বাংলাদেশী শিক্ষার্থী রয়েছেন। এসব শিক্ষার্থীরা সেখানে তাদের শিক্ষা সমাপ্ত করলে ওয়ার্ক পারমিট সহ বিভিন্ন ধরণের কাজের সুযোগ পাবেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ বলেন, ওয়েলস এর বিজনেস কমিউনিটির সাথে সিলেট চেম্বার অব কমার্সের সম্পর্ক অত্যন্ত গভীর। ইতিপূর্বে আমরা ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলের সাথে অনেকগুলো সভায় মিলিত হয়েছি এবং ওয়েলস এ সিলেট চেম্বারের পক্ষ থেকে প্রতিনিধিদলও প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, বর্তমান বিনিয়োগ বান্ধব সরকার সিলেটে অনেকগুলো বিনিয়োগের ক্ষেত্র তৈরি করেছেন। যার মধ্যে স্পেশাল ইকোনমিক জোন ও বঙ্গবন্ধু হাই-টেক পার্ক অন্যতম। তিনি সিলেটের শিক্ষা, পর্যটন, শিল্প ও আইটি খাতে বিনিয়োগের জন্য ওয়েলস এর বিনিয়োগকারীদের আহবান জানান।

সভায় যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও ওয়েলস এ বাংলাদেশী শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা নিয়ে পৃথক সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফজলে এলাহি মোঃ ফয়সাল ও সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মোঃ জিয়াউর রহমান।

Nagad

সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রতিনিধিদলের সদস্য ম্যাক্স নূর, আসাদুজ্জামান রনি, ড্যারেন হিউজেস, নোমান রুহিদ, সায়েদ উদ্দিন, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক দ হক, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, সরোয়ার হোসেন ছেদু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, উপ-সচিব সানু উদ্দিন রুবেল, এম. এ. সায়েম, তোফাজ্জল হোসেন, মোঃ আতিকুর রেজা চৌধুরী, তাহিয়া তালবিয়া মীম, এস. এম. শায়েস্তা তালুকদার, এম. আক্কাছ খান প্রমুখ।