আমি ভাবতেছি বাংলাদেশের নিরাপত্তার কথা: ফারুকী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২২

মোস্তফা সরয়ার ফারুকী

কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বুধবারের (৩০ নভেম্বর) গুরুত্বপূর্ণ এই ম্যাচে ম্যাক অ্যালিস্টার ও হুলিয়ান আলভারেজের গোলে পোল্যান্ডকে হারিয়েছে কোচ লিওনেল স্কালোনির দল। এই জয়ে উল্লাসে ফেটে পড়েছেন দলটির সমর্থকরা।

মধ্যরাতে আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ শেষে সামাজিক মাধ্যমে খেলাকে কেন্দ্র করে এক শঙ্কার কথা জানিয়েছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি লিখেছেন, “হার্টব্রেক ফর মেক্সিকো। আর্জেন্টিনা দুইটা যখন দিলিই, আরও একটা দিতি, ভাই। আর সৌদি আরব হারতেছিসই যখন, কি কাজে শেষ মুহূর্তে একটা দিলি?

মোস্তফা সরয়ার ফারুকী আরও লিখেছেন, “এখন আমি ভাবতেছি বাংলাদেশের নিরাপত্তার কথা। আমাদের সভ্যতা-ভব্যতা-বিবেচনার যা অবস্থা, তাতে একটা ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ পড়লে কি অবস্থা যে হবে আল্লাহই জানে।”

ফারুকী আরও লিখেছেন, “আমরা তো ফান কেমনে করতে হয় সেটাও জানি না। কয়দিন আগে তো একটা মার্ডারের খবর পড়লাম। এই দেশে এখন ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হওয়াটা আওয়ামী লীগ-বিএনপি মুখোমুখি হওয়ার চেয়েও খারাপ। ফলে সবাই একটু সামলে!”

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) ফেসবুকে আরেক স্ট্যাটাসে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, “ওহে দয়াময়, দেশের শান্তি ও সমৃদ্ধির স্বার্থে ব্রার্জিল-আর্জেন্টিনার একটাকে তুলে নাও। আর তুলে নেওয়ার সময় অ্যালফাবেটিকেলি যেটা আগে পড়ে সেটাকে তুলে নিলে তোমার পরিশ্রম কম হবে।”

সারাদিন/০১ ডিসেম্বর/এমবি

Nagad