চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা আজ, উদ্বোধন হবে ৩০ উন্নয়ন প্রকল্প

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগৃহীত ছবি

জনসভা উপলক্ষে চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার (৪ ডিসেম্বর) দুপুরে পলোগ্রাউন্ডে জনসভায় ভাষণ দেবেন তিনি। এ উপলক্ষে বন্দরনগরী সেজেছে অপরূপ সাজে। উৎসবের আমেজে প্রধানমন্ত্রীকে বরণের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভার আয়োজন করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা এটি। একই সঙ্গে এই জনসভা থেকে চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে এতথ্য জানা গেছে। এছাড়াও প্রকল্প উদ্বোধন করার কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এই জনসভা উপলক্ষে, ১৬০ ফুট লম্বা নৌকার আদলে সভা মঞ্চ তৈরি করা হয়েছে। জনসভাস্থলকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। জনসভা ছাড়াও চট্টগ্রামে বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। তিনি সকালে ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে সামরিক বাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ এ যোগ দেবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে যাবেন তিনি। স্টেডিয়াম থেকে গাড়িতে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন।

জনসভার প্রস্তুতি সম্পর্কে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ক্ষমতা গ্রহণের ১০ বছর পর চট্টগ্রামের পলোগ্রাউন্ডে জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যু ও স্থানীয় ইস্যু সম্পর্কে মুক্ত কণ্ঠে কথা বলবেন। প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে পুরো চট্টগ্রাম জুড়ে উৎসব বিরাজ করছে।

সারাদিন. ৪ ডিসেম্বর.

Nagad