বরিশালে মধ্যরাতে ডাকাত আতঙ্ক

বরিশাল সংবাদদাতাবরিশাল সংবাদদাতা
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২২

ছবি- সংগৃহীত

বরিশালে মধ্যরাতে মসজিদগুলোর মাইকে ‘ডাকাত পড়েছে’ বলে ঘোষণায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাত ১টার পর নগরীর বিভিন্ন এলাকাসহ বাবুগঞ্জ, উজিরপুর, কাউনিয়াসহ কয়েকটি উপজেলার বিভিন্ন মসজিদের মাইকে এই ঘোষণা দেওয়া হয়।

কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, তিনিও এই ধরনের ঘোষণা শুনেছেন। তবে গুজব না সত্য সেই বিষয়টি এখনো নিশ্চিত হতে পারেননি। প্রকৃত কি ঘটনা, জানার জন্য মাঠে রয়েছেন বলে জানান তিনি।

বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল মন্নান গণমাধ্যমকে বলেন, “আমি সকালে শুনেছি। উত্তর দিক দিয়া, বাবুগঞ্জ থেকে শুরু হইছে। পরে খবর নেবো।”

বরিশাল জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, “আমার মসজিদের ক্যাশিয়ার ফোন দিয়ে আমাকে জাগিয়েছে। উঠার পর আমিও একটি মসজিদের মাইক থেকে বলছে ‘এলাকায় ডাকাত পড়ছে, আপনারা সতর্ক থাকুন’ এমন ঘোষণা শুনেছি।

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল গণমাধ্যমকে বলেন, “এটা গুজব। রোববার রাতে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দর ও বাবুগঞ্জের পূর্ব ভুতেরদিয়া গ্রামের একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এর সূত্র ধরে কেউ আবার গুজব ছড়াচ্ছে।” আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে ওসি বলেন, “নগরীর নিরাপত্তায় যথেষ্ট পুলিশ রয়েছে।”

Nagad

সারাদিন/০৭ ডিসেম্বর/এমবি