মিরাজের বিধ্বংসী ব্যাটিংয়ে বাংলাদেশের চ্যালেঞ্জিং পুঁজি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আজ সিরিজ জেতার লক্ষ্যে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে বাংলাদেশ দল।

বুধবার (০৭ ডিসেম্বর) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭২ রান তুলেছে টাইগাররা।

ভারতের বিপক্ষে এদিন ৬৯ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে পথে ফেরাতে রেকর্ড গড়া জুটি উপহার দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ।

১৪৮ রানের জুটি গড়ে ৯৬ বলে ৭৭ রান করে আউট হন মাহমুদউল্লাহ। পরে একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান মিরাজ। সেঞ্চরি করতে মিরাজ খেলেন ৮৩ বল। অসাধারণ ইনিংসটি শেষ পর্যন্ত অপরাজিতই থেকে যান তিনি। ৮ চার এবং ৪ ছক্কার ইনিংসে ৮৩ বলে ১০০ রান করেন মিরাজ।

রোমাঞ্চকর অপেক্ষা শেষে ইনিংসের শেষ বলে গিয়ে পূর্ণ করেন শতক। শেষ পাঁচ ওভারে দলের রান হয় ৬৮। ওয়াশিংটন সুন্দর তিন ও উমরান মালিক- মোহাম্মদ সিরাজ নেন দুইটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: 

Nagad

বাংলাদেশ: ৫০ ওভারে ২৭১/৭
(এনামুল ১১, লিটন ৭, শান্ত ২১, সাকিব ৮, মুশফিক ১২, মাহমুদউল্লাহ ৭৭, আফিফ ০, মিরাজ ১০০*, নাসুম ১৮*; চাহার ৩-০-১২-০, সিরাজ ১০-০-৭৩-২, শার্দুল ১০-১-৪৭-০, উমরান ১০-০-৫৮-২, ওয়াশিংটন ১০-০-৩৭-৩, আকসার ৭-০-৪০-০)।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (সহ অধিনায়ক, উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, আক্সার প্যাটেল, শারদুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক।

সারাদিন/০৭ ডিসেম্বর/এমবি