রাজধানীর নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত ১

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহতের নাম মকবুল হোসেন (৪০। তবে তিনি বিএনপির কর্মী কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া তার সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণ পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আজ বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়ক বন্ধ করে বিএনপি কর্মীরা অবস্থান নিলে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও আহত ১৮ জন। আহতদের মধ্যে কয়েকজন হলেন রনি (২৪), আনোয়ার ইকবাল (২৩), রাশেদ (২০), জুয়েল হাসান (৩০), খোকন (৪০), আরেফিন আহম্মদ (৩০), রাব্বি (২৮), বিল্লাল (২৫), নাজমুল (৩৫), জহির (২৬)। আহত আরও বাড়তে পাড়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক ক্যাম্প পুলিশ ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া বলেন, আহতরা সকলে গুলিবিদ্ধ।

তবে এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির নেতাকর্মীরা ১০ ডিসেম্বরের গণসমাবেশকে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন। একপর্যায়ে তারা রাস্তা অবরোধ করে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করেন। পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিতে গেলে তাদের ওপর চড়াও হন বিএনপির নেতাকর্মীরা। তখনই সংঘর্ষ শুরু হয়। পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস শেল ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে। নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের পরই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শুরু করে ডিবি পুলিশ। বিকেল ৫টা ৬ মিনিটে বিপ্লব কুমার সরকার ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢোকেন। তারা কার্যালয়ের ভেতরে অভিযান চালান।

Nagad