সুস্থ হয়ে উঠছেন ফুটবল সম্রাট

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

সুস্থ হয়ে উঠছেন ফুটবল সম্রাট পেলে। তার ফুসফুসের সংক্রমণ অনেকটাই সেরে গেছে। যদিও তাকে আরও কয়েক দিন ব্রাজিলের সাও পাওলোর হাসপাতালে থাকতে হবে।

গত সপ্তাহের মঙ্গলবার শ্বাসকষ্টের কারণে হাসপাতালে ভর্তি করানো হয় তিনবারের বিশ্বকাপজয়ী ফুটবলার পেলেকে। কিছু আগে কোভিডে আক্রান্ত হন তিনি। কোভিড মুক্ত হলেও তার শ্বাসকষ্টের সমস্যা দেখা যায়।

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসা চলছে কিংবদন্তি ফুটবলার পেলে’র। হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, “পেলের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। ফুসফুসের সংক্রমণ কমেছে। নতুন কোনও উপসর্গ দেখা দেয়নি।” কবে তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তা নিয়ে কিছু জানানো হয়নি।

গত শনিবার (০৩ ডিসেম্বর) ব্রাজিলের সংবাদপত্র ‘ফোলহা ডে সাও পাওলো’ প্রতিবেদনে জানায়, ‘পেলের শারীরিক পরিস্থিতি অতি সঙ্কটজনক।’ সেই প্রতিবেদনকে কেন্দ্র করে উদ্বেগ তৈরি হয় ফুটবল বিশ্বে। কাতার বিশ্বকাপে দক্ষিণ কোরিয়াকে হারানোর পর পেলের আরোগ্য কামনা করে ব্যানার তুলে ধরেন নেইমাররা।

যদিও পেলের মেয়ে ফ্লাবিয়া নাসিমেন্টো জানান, সঠিক খবর প্রকাশিত হচ্ছে না। তিনি বলেছিলেন, “অনেকে বলছেন বাবা মৃত্যুমুখে রয়েছেন। তাকে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ। যারা এই খবর প্রচার করছেন, তারা ঠিক করছেন না। আমাদের বিশ্বাস করুন। পরিস্থিতি একদমই তেমন নয়।”

পেলের আর এক মেয়ে কেলি নাসিমেন্টো বলেছিলেন, “বাবা অসুস্থ। ওর বয়স হয়েছে। এখন শ্বাসকষ্টের চিকিৎসা চলছে। একটু ভালো হলেই বাড়ি ফিরবেন। আপাতত কয়েক দিন বাবাকে হাসপাতালে থাকতে হবে।”

Nagad

সারাদিন/০৮ ডিসেম্বর/এমবি