ভারতে ফিরে গেলেন রোহিতসহ তিন ক্রিকেটার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

দীর্ঘ সাত বছর পর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে রোমাঞ্চ ছড়িয়ে ভারতকে ৫ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে লাল-সবুজের দল। সিরিজের শেষ বাংলাদেশের সামনে সুযোগ ভারতকে হোয়াটওয়াশ করার।

এই অবস্থায় বুধবার (০৭ ডিসেম্বর) রাতে খেলা শেষে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় জানান, অধিনায়ক রোহিত শর্মা, পেসার দীপক চাহার ও কুলদীপ সেনের ওয়ানডে সিরিজ শেষ। তারা তিনজনই ইনজুরিতে ছিটকে পড়েছেন।

রোহিত শর্মার টেস্ট খেলা নিয়েও আছে সংশয়। ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় জানান, রোহিত বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দেশে ফিরে যাবেন। মুম্বাইতে গিয়ে ডাক্তার দেখাবেন।

তিনি ডান হাতের বুড়ো আঙুলে যে ব্যথা পেয়েছেন, সে আঘাত কতটা গুরুতর, তা খুঁটিয়ে দেখবেন মুম্বাইয়ে রোহিতের চিকিৎসকরা। তাদের রিপোর্ট ও পরামর্শের ওপরই নির্ভর করবে বাংলাদেশের বিপক্ষে রোহিতের টেস্ট সিরিজ খেলা না খেলা।

এদিকে, বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দুপুর ১২টার ফ্লাইটে মুম্বাই উড়ে গেছেন রোহিত। একই ফ্লাইটে নয়, ভিন্ন ফ্লাইটে ভারতে ফিরে গেছেন অন্য দুই ভারতীয় ক্রিকেটার কুলদীপ সেন এবং দীপক চাহারও।

আগামী ১০ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর চট্টগ্রামের ওই ভেন্যুতেই আগামী ১৪ ডিসেম্বর শুরু হবে টাইগার ও ভারতীয়দের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে।

Nagad

ভারতের ওয়ানডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশভ পন্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহম্মদ সিরাজ, দীপক চাহার ও কুলদীপ সেন।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন, নুরুল হাসান।

সারাদিন/০৮ ডিসেম্বর/এমবি