সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বিএনপির এমপিরা

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

বিএনপির সাত এমপি জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ঢাকা বিভাগীয় গণসমাবেশের মঞ্চে দাঁড়িয়ে সংসদ থেকে এই পদত্যাগের ঘোষণা দেন। দুপুর ১টা ২০ মিনিটের পর থেকে তারা ধারাবাহিকভাবে বক্তব্য দিয়ে পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগের ঘোষণা দেওয়া এমপিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের সদস্য রুমিন ফারহানা।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠের সমাবেশ থেকে তারা এ পদত্যাগের ঘোষণা দেন।

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, গত শুক্রবার স্থায়ী কমিটির সভায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। আমরা আর সংসদে যাবো না।

তিনি আরও বলেন, সাড়ে তিন বছর এই সংসদে ছিলাম। এই সংসদে জনগণের কোনো কথা আওয়ামী লীগ বলে নাই। আওয়ামী লীগ এই সংসদকে বানিয়েছে বন্দনার বাক্স।

জিএম সিরাজের পর বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা তার বক্তব্যে বলেন, আমাদের দলীয় এমপিরা সবাই সংসদ থেকে পদত্যাগ করছেন। ই-মেইলের মাধ্যমে আমাদের পদত্যাগপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। আগামীকাল হাতে হাতে পৌঁছে দেওয়া হবে।

এদিকে কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হয়।

Nagad

শুক্রবার রাতেই গোলাপবাগ মাঠ নেতাকর্মীদের উপস্থিতিতে ভরে যায়। শনিবার ভোর হতেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন কর্মীরা। ইতোমধ্যে বিএনপি কর্মীদের উপস্থিতি মাঠ ছাড়িয়ে নেমেছে সড়কে। মিছিল আর স্লোগানে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা।

সমাবেশের মূল মঞ্চে ২টি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। যার একটিতে খালেদা জিয়া ও অপরটিতে তারেক রহমানের নেমপ্লেট রাখা হয়েছে।