জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন মওলানা ভাসানী : বাংলাদেশ ন্যাপ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানী একমাত্র রাজনৈতিক নেতা যিনি কখনো নিজের স্বার্থে রাজনীতি করেন নাই বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ-সভায় নেতৃবৃন্দ বলেছেন, তিনি জনগণের কথা ভেবেছেন। তিনি আমাদের মুক্তি আন্দোলন শিখিয়েছেন। স্বাধীনতার অর্থ জানিয়েছেন। স্বাধীনতা স্বপ্ন দেখিয়েছেন। দুর্ভাগ্য আমরা তার মতো সাহসী হইনি।

সোমবার (১২ ডিসেম্বর) গুলিস্তানে হকি স্টেডিয়ামে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনায় সভায় নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখেন।

তারা বলেন, মওলানা ভাসানীর প্রদর্শিত পথেই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষায় এবং দুর্নীতি-দুর্বৃত্তায়নের বিরুদ্ধে লড়াই ও সংগ্রাম অব্যাহত রাখতে হবে। মনে রাখতে হবে সবার মুক্তি একমাত্র গণতন্ত্রে, জবাবদিহিতাই গণতন্ত্র।

নেতৃবৃন্দ আরো বলেন, দেশ দুর্নীতিবাজদের কালো থাবায় ক্ষত-বিক্ষত। চারদিকে দুর্নীতিবাজদের জয়জয়কার। রাজনীতি আজ দুর্নীতিবাজদের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে। দুর্বৃত্তায়ন ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই-সংগ্রামে মওলানা ভাসানী সমগ্র জাতির অনুপ্রেরণার উৎস। তার সংগ্রামী জীবন আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার লড়াইয়ে পথ দেখায়।

বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মো. কামাল ভুইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় লীগ সভাপতি এম এ জলিল, কৃষক-শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হক, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, বাংলাদেশ উন্নয়ন পার্টির চেয়ারম্যান সৈয়দ মোখলেছুর রহমান, বাংলাদেশ কৃষক ফেডারেশন সভাপতি এ এস এম বদরুল আলম, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আমজাদ হোসেন প্রমুখ।

Nagad