চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের নেতৃত্বে আবারও মোছলেম-মফিজুর

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

দক্ষিণ জেলা আওয়ামী লীগের আবারও নেতৃত্বে এসেছেন মোছলেম উদ্দিন আহমেদ এমপি ও মফিজুর রহমান। দুইজনকে ফের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেল ৩টায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ তাদের নাম ঘোষণা করেন।

এর আগে সকাল ১০টায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামের সামনের মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে নেতা-কর্মীদের উৎসাহ উদ্দীপনার শেষ ছিল না। মিছিলে মিছিলে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে এম এ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গণ। নেতা-কর্মীদের আশা ছিল নতুন নেতৃত্ব পাবেন তাঁরা। কিন্তু সেখানে নতুন নেতৃত্বের দেখা পায়নি নেতা-কর্মীরা। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে এসেছেন আগের দুই সভাপতি ও সম্পাদক।

নেতা-কর্মীরা বলছেন, দীর্ঘদিন পর সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করেছে। আমরা আশা করেছিলাম ১৭ বছর পর নতুন নেতৃত্ব পাবো। কিন্তু সভাপতি সম্পাদকে কোনও পরিবর্তন হয়নি। আগের দুইজনকেই বহাল রেখেছেন।

সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদ (বর্তমান সভাপতি) সাধারণ সম্পাদক হয়েছিলেন।

Nagad

পরবর্তীতে ২০১০ সালে আতাউর রহমান খান কায়সারের মৃত্যুর পর প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য করা হয়। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর ২০১৩ সালে তৎকালীন সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।