মাওলানা ভাসানী কলেজের অধ্যক্ষের দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২২

হাইকোর্ট, ছবি- মুস্তাঈন বিল্লাহ

টাঙ্গাইলের মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: লোকমান হাসানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এ বিষয়ে এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, দুদকের দুইজন পরিচালক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও টাঙ্গাইলের জেলা প্রসাশককে এই নির্দেশ দেওয়া হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এ বিষয়ে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত।

একই সাথে কলেজের ফান্ডের টাকা তসরুপের ঘটনায় অধ্যক্ষ মো: লোকমান হোসেনের বিরুদ্ধে দুর্নীতির বিষয়ে অনুসন্ধানের নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব, ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

রিটকারী আইনজীবী ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম গণমাধ্যমকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

Nagad

এরআগে গত ১১ ডিসেম্বর টাঙ্গাইলের স্থানীয় বাসিন্দা তোফায়েল হোসেন এই রিট দায়ের করেন।

আইনজীবী আশরাফুল ইসলাম জানান, রিটের আগে ৩১ অক্টোবর তোফায়েল হোসেন এ বিষয়ে দুদক ও জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন দেন। এতে সাড়া না পেয়ে তিনি রিট করেন।

সারাদিন/১৩ ডিসেম্বর/এমবি