যুব মহিলা লীগের সভাপতি ডেইজী, সম্পাদক শারমিন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ যুব মহিলা লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। যেখানে আগের কমিটির সহ-সভাপতি আলেয়া সারোয়ার ডেইজীকে করা হয়েছে সভাপতি, আর সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি হয়েছেন এবার সাধারণ সম্পাদক।

আজ (বৃহস্পতিবার) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। দুপুর সোয়া ১২টায় প্রধান অতিথি হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে সভাপতিত্ব করেন বর্তমান সভাপতি নাজমা আক্তার এবং পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ ছাড়াও অতিথি হিসেবে সম্মেলনে অংশ নিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. দীপু মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুর সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

প্রসঙ্গত, ২০০২ সালে প্রতিষ্ঠিত সংগঠনটির তৃতীয় জাতীয় সম্মেলন ঘিরে কয়েকদিন ধরেই সংগঠনের শীর্ষ দুই পদে কারা আসছেন তা নিয়ে আলোচনা ছিল।

Nagad

২০০২ সালের ৬ জুলাই যুব মহিলা লীগ গঠিত হয়। প্রতিষ্ঠাকালে সাবেক ছাত্রলীগ নেত্রীদের নিয়ে ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে বর্তমান সভাপতি নাজমা আক্তার আহ্বায়ক ছিলেন। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অপু উকিল যুগ্ম আহ্বায়ক ছিলেন। যুব মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৪ সালে। ওই সম্মেলনে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিন বছর পরপর সম্মেলনের কথা থাকলেও ১৩ বছর পর সংগঠনের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালে। ওই সম্মেলনে নাজমা আক্তার ও অপু উকিল পুনর্নির্বাচিত হন।