প্রেসিডেন্টের আমন্ত্রণ প্রত্যাখ্যান করিম বেনজেমার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

ছবি- সংগৃহীত

ইনজুরির কারণে কাতারে বিশ্বকাপের ফ্রান্স স্কোয়াডের বাইরে ছিটকে পড়েন ব্যালন ডি’অরজয়ী করিম বেনজেমা। ফ্রান্স ফাইনালে ওঠার পর থেকেই আলোচনার শুরু, খেলতে পারেন করিম বেনজেমা।

ইউরোপীয় একাধিক সংবাদমাধ্যম বলেছে, ফাইনালে দেশমের তুরুপের তাস হতে পারেন বেনজেমাই। এরপর বেনজেমা প্রসঙ্গে কোচের মন্তব্য নিয়ে আলোচনা কম হয়নি।

এমন অবস্থায় ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ’র বিশ্বকাপ ফাইনাল দেখার আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন করিম বেনজেমা।

তিনিসহ ইনজুরির কারণে ফ্রান্স স্কোয়াডের বাইরে ছিটকে পড়া সব খেলোয়াড়কেই বিশ্বকাপ ফাইনাল উপভোগ করার জন্য আমন্ত্রণ পাঠিয়েছেন প্রেসিডেন্ট। শুধু তাই নয়- মিশেল প্লাতিনি, লরা ব্লাঁ, জিনেদিন জিদান থেকে শুরু করে সাবেক তারকাদেরও দাওয়াত দিয়েছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

করিম বেনজেমার সুযোগ ছিলো প্রেসিডেন্টশিয়াল বিমানে চড়ে বসার। কিন্তু তিনি সে সুযোগ গ্রহণ করেননি। জানিয়ে দিয়েছেন, তিনি যাবেন না কাতারে বিশ্বকাপ ফাইনাল খেলা দেখতে। এই খবর জানিয়েছে ‘ইএসপিএন’।

ইনজুরির কারণে খেলতে না পারলেও বেনজেমা কাগজে-কলমে এখনও ফ্রান্স দলের সদস্য। এখন তিনি পুরোপুরি সুস্থ। নিজের দেশ ফ্রান্স, ক্লাব রিয়াল মাদ্রিদে আসা-যাওয়ার মধ্যে রয়েছেন।

Nagad

সবাই গ্রহণ করলেও বেনজেমা প্রেসিডেন্টের সেই আমন্ত্রণ গ্রহণ করেননি। শুধু বেনজেমাই নয়, ইনজুরিতে ছিটকে যাওয়া লুকাস হার্নান্দেজ এবং পল পগবাও উপস্থিত থাকছেন না বিশ্বকাপের ফাইনালে। পগবাকে কাতার আসার অনুমতি দেয়নি তার ক্লাব জুভেন্টাস। বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে ছিটকে পড়া লুকাস হার্নান্দেজ চিকিৎসার কারণেই উপস্থিত থাকতে পারছেন না কাতারে।

এদিকে, ফ্রান্স বিশ্বকাপ ফাইনালে ওঠার পর থেকেই আলোচনার শুরু-ফাইনালে খেলতে পারেন করিম বেনজেমা। ইউরোপীয় একাধিক সংবাদমাধ্যম বলেছে, ফাইনালে দেশমের তুরুপের তাস হতে পারেন বেনজেমাই। এরপর বেনজেমা প্রসঙ্গে কোচের মন্তব্য নিয়ে আলোচনা কম হয়নি। সংবাদ সম্মেলনে বেনজেমাকে নিয়ে প্রশ্নটি শুনেই চোখেমুখে বিরক্তি ফুটিয়ে দেশম বলেছিলেন, “আমি এই প্রশ্নের উত্তর দিতে চাই না। দয়া করে পরের প্রশ্নটি করুন।”

দেশমের এই কথা থেকে দুটি বিষয় ধরে নিয়েছিল সবাই। প্রথমত, বেনজেমাকে তিনি যদি ফাইনালে খেলাতেই চান, সেটা আগেভাগে বলবেন না। দ্বিতীয়ত, প্রশ্নটি শুনে দেশম সত্যি সত্যিই হয়তো বিরক্ত হয়েছেন।

তবে করিম বেনজেমার বিশ্বকাপ ফাইনালে খেলার সম্ভাবনা নিযে গুঞ্জন শুরু হলে, তিনি ইনস্টাগ্রামে শুধু একটা কথাই লিখে দিয়েছিলেন, “আমি আগ্রহী নই (আই অ্যাম নট ইন্টারেস্টেড)।” সবাই ধরে নিয়েছে, বেনজেমা বিশ্বকাপ ফাইনালে খেলবেন না- এটা জানিয়ে দিয়েছেন তিনি।

এরপর বিতর্ক এড়াতে কোচ দিদিয়ের দেশমও বলে দিয়েছেন, “আমার দলে অনেকেই ইনজুরিতে পড়েছিলো। তাদের মধ্যে করিমও একজন। সে ইনজুরিতে পড়ার পর থেকে আমার দলে আছে ২৪ জন খেলোয়াড়। বিশ্বকাপ ফাইনাল সামনে রেখে আমি এই ২৪ জনের দিকেই সবচেয়ে বেশি মনযোগি। বাইরের আর কিছুইতেই মনযোগ নেই।”

সারাদিন/১৮ ডিসেম্বর/এমবি