মেসি, ডি-মারিয়ার গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

রোববার (১৮ ডিসেম্বর) রাত নয়টায় কাতার বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছে আর্জেন্টিনা-ফ্রান্স। যেখানে লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়ার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে আলবিসেলেস্তারা।

শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে রোববার দোহার লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে শুরু থেকেই ফ্রান্সের ওপর আক্রমণ চালায় আর্জেন্টিনা। মুহুর্মুহু আক্রমণে ফ্রান্সের রক্ষণের বিপদসীমায় ত্রাস ছড়িয়ে যান মেসি-ডি মারিয়ারা।

ম্যাচের ২১ মিনিটের মাথায় ডি মারিয়াকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন ডেম্বেলে। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

স্পট কিক থেকে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দিলেন মেসি। বিশ্বকাপে এটি তার ৬ষ্ঠ গোল।

পুরো মাঝমাঠেই যেন ফ্রান্সকে আটকে রাখে আর্জেন্টিনা। বল দখলে আর্জেন্টিনার ধারে কাছেও ছিল না বর্তমান চ্যাম্পিয়নরা।

৩৭ মিনিটে আর্জেন্টিনার দুর্দান্ত কাউন্টার এটাকে খেই হারিয়ে ফেলে ফ্রান্স। মাঝমাঠ থেকে মেসির পাস থেকে আলভারেজ বল পেলে সেটি বাড়ান ম্যাকএলিস্টারের উদ্দেশ্যে, দুর্দান্ত গতিতে এগিয়ে তিনি বল দেন ডি মারিয়াকে।

Nagad

তিনি আর মিস করলেন না। কোপা আমেরিকার ফাইনাল, ফিনালিসিমার পর আরো একটি ফাইনালে গোল করলেন এই জুভেন্টাস তারকা। দুই গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধেই জিরু ও ডেম্বেলেকে পাল্টে ফেলেন ফ্রান্স কোচ। তবুও তাদের ভাগ্যের চাকা ফিরেনি। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

এদিকে ফ্রান্সের বিপক্ষে আজকের পেনাল্টি থেকে গোল করেই আরেক কিংবদন্তি পেলের রেকর্ড ছুঁয়ে ফেললেন মেসি। বিশ্বকাপে ব্রাজিলিয়ান কিংবদন্তির গোল মোট ১২টি। পেনাল্টি থেকে গোল করার পর মেসিরও গোল সংখ্যা দাঁড়ালো মোট ১২টিতে।

সারাদিন. ১৮ ডিসেম্বর