২১ বছর পর ‘মিসেস ওয়ার্ল্ড’ পেল ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

২১ বছরের অপেক্ষায় ইতি! বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতার ফের একবার চমক দেখালো ভারতীয় সুন্দরী। ৬২ দেশের প্রতিযোগিদের পিছনে ফেলে ‘মিসেস ওয়ার্ল্ড’ সেরার মুকুট উঠলো ভারতের কাশ্মীরকন্যা সরগম কৌশলের মাথায়।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে (ভারতীয় সময়) আমেরিকার লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ওই কাশ্মীর কন্যার মাথায় মুকুট উঠে। ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

মিসেস ইন্ডিয়া আয়োজক সংস্থার পক্ষ থেকে নিজেদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই সুখবর শেয়ার করে লেখা হয়েছে, “২১ বছরের অপেক্ষা শেষ, অবশেষে আমারা মুকুট ফিরে পেলাম।”

ভারতের জম্মু-কাশ্মীরের মেয়ে সরগম। এই মুকুট জয়ে উচ্ছ্বসিত তিনি। মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বিজয়ী বলেন, “২১ বছর পর কোনও ভারতীয় স্ত্রী এই খেতাব জিতেছে, আমি খুব খুশি। অনেক ভালোবাসা সকলকে।”

মূল প্রতিযোগিতার শেষ পর্বে গোলাপি রঙা থাই স্লিট গাউনে দেখা মিলল ভারতীয় সুন্দরীর যা ডিজাইন করেছিলেন, ভাবনা রাও।

কাশ্মীরকন্যা সরগম কৌশল ইংরাজি সাহিত্যে স্নাতোকত্তর ডিগ্রী রয়েছে। আগে ভাইজ্যাকে শিক্ষিকা হিসাবে কাজ করেছেন সরগম, তার স্বামী ভারতীয় নৌ-সেনায় কর্মরত।

Nagad

উল্লেখ্য, ১৯৮৪ সালে থেকে বিবাহিতা স্ত্রীদের নিয়ে আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিসেস ওয়ার্ল্ড’। শুরুতে এর নাম ছিলস ‘মিসেস উওম্যান অফ দ্য ওয়ার্ল্ড’। দীর্ঘ চার দশকে মাত্র গতকালকের (১৮ ডিসেম্বর) আগে একবারই ভারতের ঝুলিতে এই খেতাব এসেছে।

২০০১ সালে ড. অদিতি গোভিত্রিকার মাথায় উঠেছিল এই তাজ। উল্লেখযোগ্যভাবে চলতি বছর মিসেস ওয়ার্ল্ডের মঞ্চে বিচারকের আসনে ছিলেন অদিতি। সরগমকে অভিনন্দন জানিয়ে অদিতি বলেন, “অনেক অনেক শুভেচ্ছা সরগমকে। এই যাত্রার অংশ হতে পেরে আমি খুব খুশি।”

সারাদিন/১৯ ডিসেম্বর/এমবি