‘অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে-বলে জানিয়েছেন, শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, স্বাধীনতার এতো বছর পরও স্বাধীনতা বিরোধী চক্র মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। ‘বঙ্গবন্ধুর ঘোষণায় সেদিন (১৯৭১ সালে) এ দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ এমন নেতা পেতো না, আর দেশও স্বাধীন হতো না। বিশ্বের ইতিহাসে এতো অল্প সময়ের সংগ্রামে কোনো দেশ স্বাধীন হয়নি।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে নাটোর শহরের অনিমা চৌধুরী মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তারই একক প্রচেষ্টায় পদ্ম সেতু আজ বাস্তবে রূপ নিয়েছে।’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো মশিউর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রো- ভাইস চ্যান্সেলর নিজাম উদ্দিন আহমেদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খান ও বীর মুক্তিযোদ্ধা শিরিন আক্তার প্রমুখ।

সারাদিন. ২০ ডিসেম্বর

Nagad