ভালুকায় বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

ময়মনসিংহের ভালুকায় বেতন বৃদ্ধির দাবি ও শ্রমিকদের সাথে খারাপ ব্যবহারের প্রতিবাদে মিল গেটে বিক্ষোভ করেন এস লাইট গার্মেন্টস বাংলাদেশ লিমিটেডের শ্রমিকরা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে উপজেলার জামিরদিয়া এলাকার ওই ফ্যাক্টরির শ্রমিকরা তাদের দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করে। পরে শিল্প পুলিশ দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হন।

শ্রমিকরা জানান, ওই ফ্যাক্টরিতে তারা প্রায় এক হাজার ৫০০ শ্রমিক কাজ করছেন। তারা অনেকদিন ধরে বেতন বৃদ্ধির জন্য দাবি করে আসছেন। তাদের সাথে ফ্যাক্টরির লোকজন প্রায়ই খারাপ ব্যবহার করেন। বেতন বৃদ্ধির জন্য বারবার দাবি ও খারাপ ব্যবহারের জন্য প্রতিবাদ করা হলেও কোনো সুরাহা না হওয়ায় তারা মিল গেটে বিক্ষোভ মিছিল করেন।

কারখানার এইচআর অ্যাডমিন ম্যানেজার গোলাম নবী বলেন, তাদের ফ্যাক্টরি এক বছর হলো উৎপাদন শুরু করেছে। এরই মধ্যে শ্রমিকরা তাদের বেতন বৃদ্ধির দাবি জানাচ্ছে। এ বিষয়ে আলোচনা হচ্ছে, বেতন বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হবে। তাছাড়া শ্রমিকদের সাথে খারাপ ব্যবহারের বিষয়টির সুরাহা হয়েছে।

ময়মনসিংহ শিল্প জোন-৫ এর এএসপি কাজী সাইদুর রহমান জানান, এস লাইট গার্মেন্টস বাংলাদেশ লিমিটেডের শ্রমিকরা তাদের বেতন বৃদ্ধির দাবিতে মিল গেটে বিক্ষোভ করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে যায়। মালিকপক্ষের সাথে কথা বলে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। ফ্যাক্টরির মালিক দেশের বাইরে আছেন এবং আগামী সপ্তাহে তিনি দেশে আসার পর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে ওই কর্মকর্তা জানান।

Nagad