ব্রিটিশ ম্যাগাজিনে সর্বকালের সেরা অভিনেতার তালিকায় কিং খান

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

ছবি- সংগৃহীত

ব্রিটিশ ম্যাগাজিন ‘এম্পায়ার’ বিশ্বের সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় স্থান করে নিয়েছেন একমাত্র ভারতীয় অভিনেতা শাহরুখ খান।

সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকায় আছেন- হলিউডের খ্যাতিমান তারকা ডেনজেল ওয়াশিংটন, টম হ্যাঙ্কস, অ্যান্থনি মারলন ব্র্যান্ডো, মেরিল স্ট্রিপ, জ্যাক নিকলসন সহ আরও অনেক নাম। নিঃসন্দেহে এই তারকাদের পাশে শাহরুখ খানের নাম থাকাটা অভিনেতার জন্য সম্মানজনক।

সেখানে শাহরুখ খানের নামের সাথে যুক্ত করা হয়েছে দেবদাস মুখার্জি (দেবদাস), রিজওয়ান খান (মাই নেম ইজ খান), রাহুল খান্না (কুছ কুছ হোতা হ্যায়) এবং মোহন ভার্গব (স্বদেশ) কালজয়ী চরিত্র ও সিনেমার নাম।

বলিউডের বাদশাহ শাহরুখ খান সম্পর্কে ব্রিটিশ ম্যাগাজিনটি বলছে, ‍“এই তারকা প্রায় চার দশক ধরে কাজ করছেন এবং তার বিলিয়ন বিলিয়ন ভক্ত রয়েছে। প্রায় সব ধরণের সিনেমায় তিনি পারদর্শী, তিনি করতে পারেন না, এমন কিছু নেই।”

দীর্ঘ ক্যারিয়ারে শাহরুখ খান ৩০টি ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন থেকে ১৪টি পুরস্কার এবং একটি বিশেষ পুরস্কার অর্জন করেন। তিনি কোনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন না করলেও ২০০৫ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী সম্মাননায় ভূষিত করে।

দীর্ঘ চার বছর বিরতির পর শাহরুখ খানকে দেখা যাবে ‘পাঠান’ সিনেমাতে। আগামী ২৫ জানুয়ারি এই সিনেমা মুক্তি পাবে। এছাড়াও অ্যাটলির ‘জওয়ান’ ও রাজকুমার হিরানির ‘ডানকি’ সিনেমাতে দেখা যাবে অভিনেতাকে।

Nagad

সারাদিন/২১ ডিসেম্বর/এমবি