আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার প্রতিবেদন দাখিল পিছিয়ে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২

আদালত প্রাঙ্গণ থেকে দিনে-দুপুরে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ২৬ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ্ দিবা ছন্দা এই আদেশ দেন।

এরআগে এদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এর পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মুহাম্মদ আবুল কালাম আজাদ প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রতিবেদন দাখিলের এই নতুন তারিখ ধার্য করেন।

কোতোয়ালি থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা ও উপ-পরিদর্শক আশ্রাফ আলী গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় পলাতক ওই দুই জঙ্গির হাজিরা ছিল। পরে সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজিরা শেষে ওইদিন দুপুর ১২টা ৪৫ মিনিটের তাদের ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে দিয়ে হাজতখানায় নেওয়া হচ্ছিল। ওই সময় মোটরসাইকেলে করে এসে পুলিশের চোখে-মুখে স্প্রে করে চার আসামির মধ্যে দুইজনকে ছিনিয়ে নেয় সহযোগীরা।

ছিনিয়ে নেওয়া দুই আসামি হলেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। ওই ঘটনায় এজাহারনামীয় ২০ জনসহ আরও ২১ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করে পুলিশ। ডিএমপির প্রসিকিউশনের পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।

Nagad

সারাদিন/২২ ডিসেম্বর/এমবি