জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড়ে পাকিস্তান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে করাচি টেস্টে জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় দাঁড় করিয়েছে স্বাগতিক পাকিস্তান। প্রথম দিনই বড় সেঞ্চুরি করে সমালোচকদের জবাব দিয়েছেন বাবর আজম। আর আজ দ্বিতীয় দিন সেঞ্চুরি করলেন আগা সালমান। পাকিস্তান প্রথম ইনিংসে ৪৩৮ রান সংগ্রহ করেছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) করাচি টেস্টে সাত নম্বরে ব্যাট করতে নেমে পাশের ব্যাটারদের একের পর এক আসা-যাওয়ার মাঝেই দুর্দান্ত এক সেঞ্চুরি করেন আগা সালমান। সেঞ্চুরির পর শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি নিজেই। অলআউট হলেও জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড়ে চড়ে বসেছে স্বাগতিক পাকিস্তান।

বাবর আজমের ১৬১ এবং আগা সালমানের ১০৩ রানের ওপর ভর করে ৪৩৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান।

কদিন আগে ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে। এ নিয়ে কম সমালোচনার শিকার হননি অধিনায়ক বাবর আজম। এখন নিউজিল্যান্ডকে পেয়ে সব সমালোচনার জবাব দিলেন বাবর আজম।

ব্যাট হাতে খেলতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দেন বাবর আজম। প্রথম দিনই অপরাজিত থাকেন ১৬১ রান নিয়ে। পাকিস্তানের স্কোর ছিল ৫ উইকেটে ৩১৭ রান। আজ (২৭ ডিসেম্বর) দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে আগের দিনের সাথে আর কোনো রান যোগ করতে পারেননি তিনি। সেই ১৬১ রানেই আউট হয়ে যান।

পাকিস্তানের বাকি ৫ উইকেট হারিয়ে যোগ করেছে আর ১২১ রান মাত্র। এর মধ্যে আগা সালমান একাই করেছেন ১০০ রান। আগেরদিন তিনি ৩ রানে অপরাজিত ছিলেন। ১৫৫ বলে ১০৩ রান করে আউট হন সালমান। ২৯ বছর বয়সী এই অলরাউন্ডারের ক্যারিয়ারে এটাই প্রথম সেঞ্চুরি।

Nagad

তবে নৌমান আলি দারুন সঙ্গ দিয়েছেন সালমানকে। তিনি ৭৫টি বল খেলে কেবল ৭টি রান করেছেন। যাকে বলে আদর্শ টেস্ট ক্রিকেট।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন টিম সাউদি। ২টি করে উইকেট নেন অ্যাজাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েল এবং ইস শোধি। ১টি উইকেট নেন নেইল ওয়েগনার।

সারাদিন/২৭ ডিসেম্বর/এমবি