মেট্রোরেলের গল্প আমি অনেক শুনেছি: শিশু বৃষ্টি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২২

ছবি- সংগৃহীত

স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে মেট্রোরেল যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন।

যানজটের যন্ত্রণা থেকে বাঁচতে মেট্রোরেল উদ্বোধনের অধীর অপেক্ষায় মানুষ। এক নজরে স্বপ্নের এই গণপরিবহন দেখতে রাজধানীর আগারগাঁও স্টেশনে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা। উদ্বোধনের পর মেট্রোরেল দেখতে ফুটপাতে অপেক্ষা করছেন তারা। বুধবার (২৮ ডিসেম্বর) আগারগাঁও স্টেশন এলাকায় এই তথ্য জানা গেছে।

সাভার থেকে অসুস্থ স্ত্রীকে নিয়ে রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে এসেছেন অবসরপ্রাপ্ত শিক্ষক আসাদুল হক। মেট্রোরেলের উদ্বোধন দেখতে আগারগাঁও বাসস্ট্যান্ডের পাশে ফুটপাতে দাঁড়িয়ে অধীর অপেক্ষা করতে দেখা যায় তাকে।

আসাদুল হক গণমাধ্যমকে জানান, সাভার থেকে ঢাকা আসতে যানজটের কারণে ৩-৪ ঘন্টাও লেগে যায়। সাভার থেকে মেট্রোরেল চালু হলে দ্রুত সময়ে পৌঁছানো সম্ভব হবে। এতে সময় বাঁচবে, কাজের গতি বেড়ে যাবে। তিনি আরও বলেন, মেট্রোরেলের ভাড়া অনেক বেশি হবে শুরুতে এমনটা মনে হলেও এখন ভাবছি অতটা বেশি নয়। সর্বনিম্ন ভাড়া ২০ টাকা আর সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা করা হয়েছে। অল্প টাকায় দ্রুত সময়ে মেট্রোরেলের মাধ্যমে পৌঁছানো সম্ভব হবে। এতে খরচ কিছুটা বেশি হলেও সময় বাঁচবে।

মেট্রোরেলের উদ্বোধন দেখতে আজ সকাল ১০টা থেকে আগারগাঁও বাসস্ট্যান্ডে অপেক্ষা করছেন বেসরকারি একটি জীবন বিমা প্রতিষ্ঠানে কাজ করেন সোহেল। তিনি বলেন, আমার হেড অফিস মতিঝিল হওয়ায় প্রায়ই সেখানে যেতে হয়। মিরপুর থেকে মতিঝিল যেতে দীর্ঘ সময় লেগে যায়। কতক্ষণের মধ্যে মিরপুর থেকে মতিঝিল পৌঁছাবো সেটি বলাও সম্ভব হয় না। সেই পরিস্থিতির পরিবর্তন হচ্ছে। এখন আমরা অল্প সময়ে এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছাতে পারবো।

সাত বছরের মেয়েকে নিয়ে মেট্রোরেল উদ্বোধন দেখতে এসেছেন মিরপুর কাজীপাড়ার আব্দুর রহিম। তিনি বলেন, আমরা কখনো ভাবতে পারিনি ঢাকায় মেট্রোরেল হবে। মানুষের চলাফেরায় গতি ও যানজটমুক্ত থাকবে। তার সাত বছরের মেয়ে মারিয়া আক্তার বৃষ্টি বলেন, মেট্রোরেলের গল্প আমি অনেক শুনেছি। এটি খুব দ্রুত চলে, দেখতে অনেক সুন্দর। সে কারণে বাবার সাথে মেট্রোরেল দেখতে আগারগাঁও এসে অপেক্ষা করছি।

Nagad

সারাদিন/২৮ ডিসেম্বর/এমবি