‘রংপুরে জাতীয় পার্টি শক্ত অবস্থানে আছে, নির্বাচনে হারজিত থাকবেই’

ঠাকুরগাঁও প্রতিনিধি:ঠাকুরগাঁও প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২২

আপনারা জানেন রংপুরে জাতীয় পার্টি শক্ত অবস্থানে আছে। নির্বাচনে হারজিত থাকবেই-বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, রংপুরে জাতীয় পার্টি শক্ত অবস্থানে থাকায় নৌকার পরাজয় হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঠাকুরগাঁওয়ে ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেন ইএসডিও’র লোকায়ন জীববৈচিত্র্য জাদুঘরে মুক্তিযুদ্ধ গ্যালারি উদ্বোধন ও পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন পাক হানাদার বাহিনী নির্বিচারে মানুষ হত্যা করেছে। তখন শহিদ স্বজনদের লাশ নিজ এলাকায় দাফনের সাহস পেত না স্থানীয়রা। বর্ডার নিকটস্থ এলাকার মানুষ ভারত সীমান্তে অনেক শহিদ স্বজনদের লাশ দাফন করেছেন। ভারতের ত্রিপুরা, আসাম, মেঘালয়ে এ দেশের অনেক শহিদের কবর রয়েছে। সেসময় ভারতীয়রা আমাদের অনেক সহায়তা করেছে। এই কবরগুলো চিহ্নিত করে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। ভারত সীমান্তে থাকা কবরগুলো ফিরিয়ে আমাদের দেশে আনতে তিনি আমাকে ব্যবস্থা নিতে বলেছেন। তিনি বলেছেন, দেশের জন্যে প্রাণ দেয়া প্রতিটি শহিদের কবর বাংলাদেশেই থাকবে। এ বিষয়ে আমরা কাজ করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন। বঙ্গবন্ধু ও যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করায় এ সময় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সাবেক রেলমন্ত্রীর এপিএসের সংশ্লিষ্টতা নিয়ে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় যাকে সন্দেহ হচ্ছে তাকেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করছে পুলিশ। আমরা অনুসন্ধান করছি, পুলিশ ঘটনাটি তদন্ত করছে। সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএসের বাড়িতে নাকি জঙ্গিরা কদিন লুকিয়ে ছিল। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। আমরা মনে করি তার কাছ থেকে আরও তথ্য পাবো।

Nagad

লোকায়ন জাদুঘরের মুক্তিযুদ্ধ গ্যালারি দেখে তিনি বলেন, এখানে মুক্তিযুদ্ধের ইতিহাস সংগ্রহ করা হয়েছে। মুক্তিযোদ্ধারা যেসব স্থানে শাহাদতবরণ করেছেন সেখানকার মাটি সংগ্রহ করা হয়েছে, যা তরুণ প্রজন্মের কাছে ইতিহাস তুলে ধরবে।