মেসিকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান আর্জেন্টাইনরা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২২

ছবি- সংগৃহীত

দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে ফিফা বিশ্বকাপের শিরোপ পাইয়ে দেওয়া প্রশংসায় ভাসছে সাত বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি।

তার প্রতি মানুষের আস্থা এতটাই বেড়েছে যে, এরই মধ্যে আর্জেন্টাইন নাগরিকদের একটি বড় অংশ লিওনেল মেসিকে প্রেসিডেন্ট পদে দেখতে চাচে ভোটও দিতে রাজি!

আর্জেন্টিনার তথ্য-বিশ্লেষণী ও জনমত জরিপ প্রতিষ্ঠান ‘জ্যাকোব্বে অ্যান্ড অ্যাসোসিয়াদোস’-এর এক জরিপে এই তথ্য উঠে এসেছে। স্প্যানিশ গণমাধ্যম মার্কা বুধবার (২৮ ডিসেম্বর) ‘জ্যাকোব্বে অ্যান্ড অ্যাসোসিয়াদোস’-এর এই জরিপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

যেখানে তারা জানিয়েছে, আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসিকে দেশের জনগণের একটি বড় অংশ প্রেসিডেন্ট পদে দেখতে ভোট দিতে আগ্রহী। জরিপে অংশ নেয়া ৪৩.৭ শতাংশ আর্জেন্টাইন নাগরিক মেসিকে দেশের প্রেসিডেন্ট পদে দেখতে তাকে ভোট দিতে চান।

তবে ৩৭.৮ শতাংশ নাগরিক অবশ্য এই মতের বিপক্ষে। লিওনেল মেসি’কে তারা আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান না। এছাড়াও ১৭.৫ শতাংশ আর্জেন্টাইন মেসিকে ভোট দেওয়ার বিষয়টি ভেবে দেখবেন। আর ০.৯ শতাংশ আর্জেন্টাইন এ বিষয়ে সিদ্ধান্ত দিতে পারেননি কিংবা উত্তর দেননি।

ওই জরিপে আরও এক চাঞ্চল্যকর তথ্য ওঠে আসে। মার্কা তাদের প্রতিবেদনে জানিয়েছে, লিওনেল মেসি তার দেশের রাজনীতিবিদদের চেয়ে বেশি ভোট পেয়েছেন। পিএসজির এই তারকা একাই পেয়েছেন ৩৬.৭ শতাংশ ভোট।

Nagad

সারাদিন/২৯ ডিসেম্বর/এমবি