ঢাবি শিক্ষক সমিতিতে ১৫ পদের ১৪টিতেই জিতলো আ.লীগের প্রার্থী

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২২

ছবি- সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৩ সালের কার্যকর পরিষদ নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪টিতেই জিতেছেন আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। শুধু মাত্র একটি সহ-সভাপতি পদে জিতেছেন বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের প্রার্থী।

সভাপতি হয়েছেন মো: নিজামুল হক ভূইয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন জিনাত হুদা। সহ-সভাপতি হয়েছেন বিএনপিপন্থী সাদা দলের আহ্বায়ক মো: লুৎফর রহমান।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। এর আগে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৩ সালের কার্যকর পরিষদ নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন নীল দলের অধ্যাপক ড. মো: নিজামুল হক ভূঁইয়া। তিনি পেয়েছেন ৮১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম পেয়েছেন ৩৮৪ ভোট। নীল দলের বিদ্রোহী প্রার্থী অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন পেয়েছেন ১৩২ ভোট।

সহ-সভাপতি হয়েছেন বিএনপিপন্থী সাদা দলের অধ্যাপক মো: লুৎফর রহমান। তিনি পেয়েছেন ৬৭৯ ভোট। এই পদে নীল দলের প্রার্থী অধ্যাপক লাফিফা জামাল পেয়েছেন ৬৩২ ভোট। কোষাধ্যক্ষ পদে নীল দলের প্রার্থী অধ্যাপক ড. মাসুদুর রহমান ৮২৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. মো: মহিউদ্দিন পেয়েছেন ৪৬১ ভোট।

সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. জিনাত হুদা। তিনি পেয়েছেন ৭১২ ভোট৷ এই পদে সাদা দলের প্রার্থী অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ ভোট। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নীল দলের অধ্যাপক ড. আবু খালেদ মো: খাদেমুল হক ৮৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদে সাদা দলের প্রার্থী অধ্যাপক দেবাশীষ পাল পেয়েছেন ৩৮৬ ভোট।

Nagad

এছাড়া ২০২৩ সালের কার্যকর পরিষদের ১০টি সদস্য পদের দশটিতেই নীল দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নীল দলের বিজয়ী প্রার্থীরা হলেন- অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. আবু জাফর মো: শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. আমজাদ আলী, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. শারমিন মূসা, অধ্যাপক মো: কামরুল হাসান, অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান ও অধ্যাপক ড. এ কে এম সাইফুল ইসলাম খান।

সারাদিন/২৯ ডিসেম্বর/এমবি