কুয়াকাটায় নতুন বছরের সূর্যোদয় দেখে মুগ্ধ পর্যটকরা

পটুয়াখালী সংবাদদাতাপটুয়াখালী সংবাদদাতা
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে ও নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে ভিড় জমিয়েছেন সারাদেশ থেকে আসা হাজার হাজার পর্যটক।

রোববার (০১ জানুয়ারি) প্রত্যুষে সৈকত থেকে অদূরে নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে সৈকতের গঙ্গামদি, জিরো পয়েন্ট, ঝাউবন, লাল কাঁকড়ার চর ও কাউয়ার পরে ভিড় জমান প্রায় এক লাখ পর্যটক।

জানা গেছে, শীতের সকালে পরিবার, প্রিয়জনকে নিয়ে নতুন বছরের সূর্যকে উপভোগ করছেন পর্যটকরা। তবে ঘন কুয়াশার কারণে সূর্যোদয় সেভাবে উপভোগ করতে না পারলেও সকালের প্রকৃতি দেখে মুগ্ধ হয়েছেন পর্যটকরা। এর আগে বছরের শেষ সূর্যাস্তকে বিদায় আর নতুন সূর্যোদয়কে বরণ করতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আসেন পর্যটকরা।

ঢাকা থেকে আগত এক পর্যটক জানান, কুয়াকাটায় ২০২২ সালে আসলাম ২০২৩ সালে চলে যাবো। গতকাল সূর্যাস্ত দেখলাম আজকে খুব ভোরে উঠে সূর্যোদয় দেখলাম। বাচ্চা ও পরিবার নিয়ে বেশ আনন্দ করছি।

আরেক পর্যটক জানান, যেসব পর্যটকরা দেশের বাইরে ভ্রমণ করেন তাদের উচিত সবার আগে দেশের ভেতরে থাকা সুন্দর জায়গাগুলোতে বেড়াতে আসা। এত সুন্দর সূর্যোদয় ও সূর্যাস্ত কী অপরূপ দৃশ্য। আমার কুয়াকাটা আসা সার্থক।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক গণমাধ্যমকে জানান, আমাদের টিম প্রতিটি পয়েন্টে সার্বক্ষণিক নিয়োজিত থাকে। তবে খুব সকালে সূর্যোদয় পয়েন্টে পর্যটক বেশি থাকায় বাড়তি নিরাপত্তা দেই। এখন পর্যন্ত থার্টি ফার্স্ট নাইটে কোনও প্রকার অপ্রতিকার ঘটনা ঘটেনি।

Nagad

সারাদিন/০১ জানুয়ারি/এমবি