এআইইউবি’তে রিদম্স অব টুমোরোর সিজন ১ মিউজিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর এআইইউবি পারফর্মিং আর্টস ক্লাব (এপ্যাক) এর উদ্যোগে আন্তঃকলেজ পর্যায়ে তরুণ ব্যান্ডদের উৎসাহ প্রদানের লক্ষে ‘রিদম্স অফ টুমোরো ২০২২, সিজন ১’ শীর্ষক মিউজিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের পুরানো সংগঠন হিসাবে এআইইউবি পারফর্মিং আর্টস ক্লাব পুরো নভেম্বর মাসব্যাপী সারা দেশের স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এআইইউবি ক্যাম্পাসে এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রিলিমিনারি রাউন্ডের ভার্চুয়াল ওপেন মাইক পর্বে দেশের ৪০টি স্কুল ও কলেজের ৩৫টিরও বেশি ব্যান্ড তাদের ভিডিও পারফরম্যান্স অনলাইনে জমা দেয়। এআইইউবি এলামনাই এর প্রাক্তন শিক্ষার্থী সারোওয়ার আলম শাকিল, সাজিদ রহমান এবং অনিক দাস এর সমন্বয়ে গঠিত ‘ট্রাই-জেন’ বিচারক প্যানেল তাদের প্রাথমিক মূল্যায়ন করেন। গত ৮ ডিসেম্বর ২০২২-এ অনুষ্ঠিত নকআউট রাউন্ডের রাইজ অফ মিউজিক পর্বে ১০টি ব্যান্ডকে নির্বাচন করা হয়। বিভিন্ন পারফরম্যান্স, গঠনমূলক প্রতিক্রিয়া এবং সতর্কতার সঙ্গে বিবেচনা করে চূড়ান্ত পর্বে শীর্ষ ৫ ব্যান্ড দলকে ফাইনালের জন্য মনোনীত করা হয়।

গত ২৬ ডিসেম্বর প্রতিটি ব্যান্ড এআইইউবি’র মঞ্চে গান পরিবেশন করে, যেখানে তাদের পারফরম্যান্স ও উপস্থাপন সুন্দর সুর, ধ্বনি এবং ভবিষ্যতের সঙ্গীত মাষ্টার হিসাবে নিজেদের প্রমাণ করার বিষয়গুলি প্রতিধ্বনিত হয়েছিলো। প্রতিটি ব্যান্ড বিচারক এবং উপস্থিত শিক্ষার্থীদের কাছ থেকে প্রশংসা এবং উৎসাহ পেয়েছিলো। লাইভ সেশনের বিচারক ছিলেন শেখ ইশতিয়াক ও ইব্রাহিম আহমেদ কামাল এবং বিশেষ অতিথি প্যানেলিস্ট হিসাবে ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদার। চূড়ান্ত সমাপনী পর্বে তারা বিজয়ীদের নাম ঘোষণা করে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, মেডেল এবং পুরস্কারের অর্থ প্রদান করেন। এসওএস হারম্যান মেইনার কলেজের ‘অভ্র’ চ্যাম্পিয়ন হয়, ঢাকা ইম্পেরিয়াল কলেজের ‘মুনশাইন’ প্রথম রানার-আপ হয়, নটরডেম কলেজের ‘রকফিশ’ এবং রাজউক উত্তরা মডেল কলেজ দ্বিতীয় রানার-আপ হয়। প্রতিযোগিতায় ফাইনালিস্ট হিসেবে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ‘বিসর্গ’ এবং ঢাকা সিটি কলেজের ‘প্রটোকল’ দলকে পদক প্রদান করা হয়। অংশগ্রহণকারী সকল ব্যান্ড, ফাইনালিস্ট এবং বিজয়ীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এআইইউবি স্টুডেন্ট অ্যাফের্য়াস বিভাগের পরিচালক মনজুর এইচ খান এই ধরনের উদ্যোগকে সফল করার জন্য প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের এবং বিচারকদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।