পেলের কফিনের সাথে সেলফি তুললেন ফিফা সভাপতি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

গত ২৯ ডিসেম্বর পৃথিবী থেকে বিদায় নেন ফুটবল সম্রাট এডসন অরান্তেস দো নসিমন্ত পেলে। সোমবার (০২ জানুয়ারি) তার প্রাণহীন শরীরটাকে রাখা হয়েছে স্যান্টোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে। সেখানে ২৪ ঘণ্টার জন্য রাখা হয়েছিল ফুটবল কিংবদন্তি পেলের দেহ।

ফুটবল সম্রাট পেলেকে ভ্ক্তরা যে যার মতো সম্মান জানান। বিভিন্ন অঙ্গনের তারকারাও ছুটে যান পেলেকে সম্মান জানাতে। শেষ শ্রদ্ধা জানাতে সান্তোসে হাজির হন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ব্রাজিলীয় তারকাকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে কফিনের সাথেই সেলফি তোলেন ফিফাপ্রধান জিয়ান্নিও। যা নিয়ে বিভিন্ন মাধ্যমে আলোচনা শুরু হয়েছে। তার ওই সেলফি তোলার মুহূর্তটি এখন ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে।

পেলের শেষকৃত্যে অনুষ্ঠানে দেখা গেছে, পেলের খোলা কফিনের সামনে হঠাৎ করে নিজের ফোন বের করেন ফিফা সভাপতি জিয়ান্নি। মুঠোফোনটি বের করে নিজে সেলফি তোলেন তিনি।

এরপর আরেকটি লোকের সাথেও সেলফি তোলেন জিয়ান্নি। সেলফি তোলার পর পেলের স্ত্রীকে সান্ত্বনা জানান ফিফাপ্রধান জিয়ান্নি।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) সকালে পেলেকে শেষশ্রদ্ধা জানানো শেষে মরদেহ নিয়ে ‘শেষযাত্রা’ হবে সান্তোসের রাস্তায়। কফিন নিয়ে যাওয়া হবে ক্যানাল ৬ সড়ক দিয়ে, যেখানে পেলের মা থাকেন। ১০০ বছর বয়সী পেলের মা শয্যাশায়ী।

Nagad

অন্তিমযাত্রা শেষে মেমোরিয়াল নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলের ৯ম তলায় পরিবারের সদস্যদের উপস্থিতিতে ফুটবলের এই সম্রাটকে সমাহিত করা হবে।

সমাধিস্থলটি মূলত ১৪ তলা ভবন। সেখানে আছে ১৪ হাজার ভল্ট, একটি কৃত্রিম জলপ্রপাত ও একটি কার জাদুঘর। সমাহিত করার অনুষ্ঠানে জনসাধারণের প্রবেশাধিকার থাকবে না বলে জানানো হয়েছে।

সারাদিন/০৩ জানুয়ারি/এমবি