ইসরাইলকে চতুর্দিক থেকে ‘নিষ্পত্তিমূলক জবাব’ দেবে ইরান!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

ইসরাইলকে হুঁশিয়ারি বার্তা দিয়েছেন ইরানের সেনাবাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল আব্দুর রহীম মুসাভি। তিনি বলেন, ইসরাইল তার দেশের জন্য কোনো ধরনের হুমকি সৃষ্টি করলে তার ‘নিষ্পত্তিমূলক জবাব’ দেবে তেহরান।

ইরানের দক্ষিণাঞ্চলের পানি-সীমায় দেশটির সশস্ত্র বাহিনী বিশাল-আকারের এক সামরিক মহড়ার পর তিনি এই হুমকি দেন। ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে’র এক প্রতিবেদনে এইসব খবর জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, পারস্য উপসাগরের হরমুজ প্রণালি থেকে শুরু করে ওমান সাগর হয়ে ভারত মহাসাগর পর্যন্ত বিশাল এলাকা জুড়ে তিন দিনব্যাপী এই মহড়া অনুষ্ঠিত হয়।

সোমবার (০২ জানুয়ারি) ‘জুলফাকার-১৪০১’ নামের এই মহড়া শেষে জেনারেল মুসাভি বলেন, আমরা মাঝেমধ্যে ইসরাইলি কর্মকর্তাদের মুখে কিছু উদ্ভট কথাবার্তা শুনি। আমি তাদেরকে বলতে চাই, ইহুদিবাদী সরকারের পক্ষ থেকে ইরান ভূখণ্ডের যেকোনো অংশের জন্য হুমকি সৃষ্টি করা হলে ইরানের সশস্ত্র বাহিনী চতুর্দিক থেকে নিষ্পত্তিমূলক জবাব দেবে।

তিনি আরও বলেন, গত কয়েক দিনে ইরানের সেনাবাহিনী বিশ্ববাসীর সামনে নিজের এমন কিছু নয়া সামরিক অর্জন তুলে ধরেছে, যা দিয়ে আত্মরক্ষার পাশাপাশি শত্রুর যেকোনো হুমকি মোকাবিলা করা সম্ভব।

ইরানি জেনারেল মুসাভি বলেন, ইরানের শত্রু এবং দাম্ভিক ও আধিপত্যকামী শক্তিগুলো যাতে ইরানে হামলা চালানোর মতো কোনো ভুল পদক্ষেপ না নেয় সেজন্য ‘জুলফাকার-১৩৪১’ সামরিক মহড়া চালানো হয়েছে।

Nagad

সারাদিন/০৩ জানুয়ারি/এমবি