চবি থেকে ছাত্রলীগের ১৭ নেতাকর্মী বহিষ্কার

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৩

সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ও মারধরের পাঁচটি ঘটনায় ছাত্রলীগের ১৭ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। একই সাথে ছাত্র অধিকার পরিষদের এক কর্মীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর রবিউল হাসান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির ভার্চ্যুয়াল সভায় এই শিক্ষার্থীদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত ১২টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “উপাচার্য প্রফেসর শিরিণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিসিপ্লিনারি কমিটির সভায় বহিষ্কারের সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। এতে ১৬ জনকে একবছর, একজনকে দেড় বছর ও একজনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সদস্য সচিব রবিউল হাসান ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, সংঘর্ষ ও মারধরের প্রতিটি ঘটনা ভালোভাবে যাচাই-বাছাই করেই এই শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া অনেকে সংঘর্ষের ঘটনায় ক্ষমা চেয়েছেন, ভবিষ্যতে এই ধরনের কার্যকলাপে জড়াবেন না মর্মে অঙ্গীকার দিয়েছেন। তাদের মধ্যে কয়েকজনকে ক্ষমা করা হয়েছে।

গত কয়েক মাসে ছাত্রলীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে সংঘর্ষ, হলে ভাঙচুর, সাংবাদিককে মারধরসহ বিভিন্ন ঘটনায় এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর রবিউল হাসান।

Nagad

সারাদিন/১১ জানুয়ারি/এমবি