নেপালে বিমান বিধ্বস্ত: নিহত বেড়ে ৭০, এখনও নিখোঁজ ২

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

নেপালের পোখারায় পাহাড়ি গিরিখাতে ইয়েতি এয়ারলাইন্সের বিধ্বস্ত বিমানটি থেকে এখন পর্যন্ত ৭০ জনের লাশ উদ্ধার হয়েছে। তবে দুর্ঘটনার দুইদিন পরেও অজ্ঞাত দুই যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন।

ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপি-র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, সর্বশেষ সোমবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় নিখোঁজ এক যাত্রীর লাশ পাওয়া যায়। এ নিয়ে এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে মোট ৭০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া দুই যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে নেপালের পুলিশ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রয়টার্সকে উদ্ধার প্রচেষ্টার অংশীদার পোখারার একজন পুলিশ কর্মকর্তা অজয় ​​কেসি বলেন, এখন এখানে ঘন কুয়াশা রয়েছে। আমরা রশি দিয়ে অনুসন্ধান ও উদ্ধার কর্মীদের পাঠাচ্ছি যেখানে বিমানটির কিছু অংশ পড়েছিল এবং আগুনে পুড়ে গিয়েছিল। এছড়াও অনুসন্ধানকারীরা ড্রোন ব্যবহার করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তা কেসি বলেন, যাত্রীদের মধ্যে ছোট শিশুও ছিল। কেউ কেউ হয়তো পুড়ে মারা গেছে, আর হয়তো খুঁজে পাওয়া যায়নি। আমরা তাদের খোঁজা অব্যাহত রাখব।

টেলিভিশন চ্যানেলগুলি পোখরায় ময়নাতদন্ত করা হয় এমন একটি হাসপাতালের বাইরে তাদের প্রিয়জনের মৃতদেহের জন্য অপেক্ষা করছে এমন কিছু কান্নারত আত্মীয়দের ফুটেজ দেখিয়েছে।

Nagad

সারাদিন/১৭ জানুয়ারি/এমবি