মাশরাফির সিলেটকে এবার হারালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

শেষ ৬ ওভারে দরকার মাত্র ২৪। হাতে ৮ উইকেট। লিটন দাস যেভাবে খেলেছেন, এই ম্যাচে তো হেসেখেলেই রান তাড়া করার কথা ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। কিন্তু ৪২ বলে ৭ চার আর ৪ ছক্কায় ৭০ রানের ইনিংস খেলা লিটন আউট হতেই কুমিল্লাকে চেপে ধরে সিলেট স্ট্রাইকার্স।

শেষ পর্যন্ত ১৩০ তাড়া করতে ঘাম ঝরেছে কুমিল্লার। যদিও জয় হাতছাড়া করেনি তারা। এক ওভার হাতে রেখে জিতেছে ৫ উইকেটে। এটি এবারের বিপিএলে দ্বিতীয় জয় ইমরুল কায়েসের কুমিল্লার। অন্যদিকে ষষ্ঠ ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেলো মাশরাফির সিলেট। বিপিএলের এবারের আসরে টানা পাঁচ ম্যাচে জয় পাওয়া সিলেট স্ট্রাইকার্সকে এবার হারের স্বাদ দিল এই কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে সিলেটকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলনেতা ইমরুল কায়েস। ব্যাট করতে নেমে ভিক্টোরিয়ান্সের বোলারদের সামনে রীতিমতো কাঁপতে থাকে সিলেটের ব্যাটাররা। প্রথম সাতজন ব্যাটারের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন কেবল দুজন।

৭ রানে মোহাম্মদ হ্যারিস, ১৩ রানে নাজমুল হোসেন শান্ত, ১ রানে আকবর আলি, ৯ রানে জাকির হাসান, ১৬ রানে মুশফিকুর রহিম, ১ রানে শরিফুল্লাহ ও শূন্যরানে সাজঘরের পথ ধরেন মাশরাফি বিন মর্তুজা। এ সময় মনে হচ্ছিল একশও তুলতে পারবে না সিলেট।

তবে অষ্টম উইকেট জুটিতে দুর্দান্ত খেলে যান দুই বিদেশি তারকা থিসারা পেরেরা ও ইমাদ ওয়াসিম। এ সময় শেষ পর্যন্ত খেলে যান তারা। আর মাত্র ৬৩ বলে গড়েন ৮০ রানের জুটি। ৩২ বলে ৪৪ রানে থিসারা পেরেরা ও ৩২ বলে ৩৯ রানে ইমাদ ওয়াসিম অপরাজিত থাকেন।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মুকিদুল ইসলাম ও হাসান আলি। এছাড়া একটি করে উইকেটের দেখা পান আবু হায়দার রনি ও তানভীর ইসলাম।

Nagad