শুটিং বিশ্বকাপে ইতিহাস গড়লেন কামরুন নাহার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

কামরুন নাহার কলি। তিনি বাংলাদেশের অন্যতম সেরা শুটার। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপ শুটিংয়ে দেশের ইতিহাসে সেরা সাফল্যে অর্জন করেছেন কামরুন নাহার। তিনি বিশ্বকাপের ফাইনালে ওঠেছেন। তার আগে কোনও বাংলাদেশি শুটার বিশ্বকাপের ফাইনাল খেলতে পারেননি।

শনিবার (২৮ জানুয়ারি) ইন্দোনেশিয়ার জাকার্তায় ১০ মিটার এয়াররাইফেল একক ইভেন্টে অংশ নেন বাংলাদেশি শুটার কামরুন নাহার কলি। এতে তিনিসহ বিভিন্ন দেশের ৫৩ জন শুটার অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে সেরা আটে জায়গা করে নেন কামরুন নাহার।

বাছাইপর্বে ৬২৮ দশমিক ৪ স্কোর করে ষষ্ঠ হন তিনি। এরপর ফাইনালে অংশ নেন কামরুন নাহার। ফাইনালে তার স্কোর দাঁড়ায় ১৪৮ দশমিক ৫। এর ফলে শেষ পর্যন্ত অষ্টম স্থান নিয়েই আসর থেকে বিদায় নেন কামরুন নাহার।

তবে আশার কথা হলো- এখন পর্যন্ত কামরুন নাহার ছাড়া অতীতে এমন পারফরম্যান্স করতে পারেননি
কোনও বাংলাদেশি শুটার।

জাকার্তা থেকে গণমাধ্যমকে কামরুন নাহার কলি জানান, ঢাকায় দলীয় অনুশীলনে আমার স্কোর ৬২৮ থেকে ৬৩০-এর মধ্যে ছিল। এখানে বাছাইয়েও আমি তা বজায় রেখেছি। কিন্তু ফাইনাল রাউন্ডে ভালো হয়নি।

বিশ্বকাপ শুটিংয়ে কলির এই পারফরম্যান্সকে ইতিহাস হিসেবে আখ্যায়িত করছেন বাংলাদেশের সাবেক শুটার শারমিন আক্তার রত্না। তিনি বলেন, আমরা কখনো বিশ্বকাপ শুটিংয়ে ফাইনাল রাউন্ডে খেলতে পারিনি। কামরুন নাহার কলি সেটি করে দেখাল। তার পারফরম্যান্সে গর্বিত শুটিং অঙ্গন।

Nagad

সারাদিন/২৯ জানুয়ারি/এমবি