সাকিব-তামিমদের কোচ ফের হাথুরুসিংহেই, দুই বছরের চুক্তি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

চন্ডিকা হাথুরুসিংহে। সংগৃহীত ছবি

বাংলাদেশ দলে চন্ডিকা হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায় শুরু নিয়ে আলোচনা চলছিল অনেক দিন ধরেই। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। দুই বছরের জন্য লঙ্কান কোচকেই বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই বছরের জন্য বাংলাদেশ দলের সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) একটি সূত্র থেকে বিষয়টি জানা যায়।

অবশেষে আজ (মঙ্গলবার) সকালে হাথুরুসিংহের নিউ সাউথ ওয়েলসের চাকরি ছাড়ার খবর প্রকাশের সবকিছুই খোলাসা হয়ে যায়। তবে অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। নিজেদের ওয়েবসাইটে ক্রিকেট এনএসডাব্লিউর হেড অব ক্রিকেট মাইকেল ক্লিঞ্জার বলেন, ‘গত কয়েক বছরে ক্রিকেট এনএসডব্লিউ, ব্লুজ এবং সিডনি থান্ডারে চমৎকার অবদান রেখেছেন চন্দি (হাথুরুসিংহে) এবং তাকে যেতে দেখে আমরা দুঃখিত।’

এরই মধ্যে অস্ট্রেলিয়ার রাজ্য দল নিউ সাউথ ওয়েল ব্লুজ ও বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের সহকারী কোচের পদ ছেড়েছেন হাথুরুসিংহে। এবার নতুন করে নেবেন সাকিব-তামিমদের দায়িত্ব।

ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গার জানিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ে ফিরতেই তাদের দলের দায়িত্ব ছেড়েছেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

মাইকেল ক্লিঙ্গার হাথুরুকে অভিনন্দন জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘ক্রিকেট এনএসডব্লু, ব্লুজ ও সিডনি থান্ডারে চন্ডি গত দুই বছর দারুণ অবদান রেখেছেন। তাঁর চলে যাওয়াতে আমরা দুঃখিত। কিন্তু তাঁর আন্তর্জাতিক কোনো দলের কোচিং করানোর ইচ্ছার বিষয়টি আমরা বুঝতে পেরেছি। তাঁর কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা থাকল।’

Nagad

এর আগে ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নেন। এরপর দায়িত্ব নেন নিজ দেশের। সেখানে খুব একটা ভালো কাটেনি তাঁর অধ্যায়। এরপর ২০২০ সালের দিকে ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে। সেখান থেকেও এবার নিজের অধ্যায় চুকিয়ে নিলেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক এই অলরাউন্ডার। আবার নতুন করে নিলেন বাংলাদেশের দায়িত্ব। বাংলাদেশে তাঁর নতুন অধ্যায় কেমন হয় সেটাই দেখার অপেক্ষা!