বইমেলায় সিসিমপুরের জমজমাট আয়োজন

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

অমর একুশে বইমেলার আজ চতুর্থ দিন চলছে। শনিবার (০৪ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বইমেলার দুয়ার খুলতেই শিশু-কিশোরদের পদচারণায় মুখর হতে শুরু করে শিশু কর্নার। শিশু প্রহরের দ্বিতীয় দিন জমজমাট হয়ে ওঠে টিভি পর্দার অনুষ্ঠান সিসিমপুরের আয়োজনে।

মেলায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ছাড়াও অনেক শিশুকে দেখা গেছে শিশু প্রহরে। এছাড়া বাবা ও মায়ের সাথে শিশুদের বই কিনতে দেখা যায়।

শিশুদের বিনোদনের কেন্দ্রবিন্দু সিসিমপুরের মঞ্চ ছিল নানাবয়সী শিশুদের কোলাহলে মুখর। কারণ সেখানে ছিল টুকটুকি, শিকু, ইকড়ি ও হালুমের পরিবেশনা। এ সময় পছন্দের চরিত্রগুলোর ছবি তোলার হিড়িক পড়ে শিশুদের মাঝে। বাচ্চাদের ছোটাছুটি আর দুরন্তপনায় শিশু চত্ত্বর প্রাণবন্ত হয়ে ওঠে।

এবারের বইমেলায় শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় শিশু প্রহরের উদ্বোধন করেন কথাসাহিত্যিক, বিজ্ঞান কল্পকাহিনী লেখক ও শিক্ষাবিদ মুহাম্মদ জাফর ইকবাল। মাসব্যাপী এই মেলায় সপ্তাহের দুদিন শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকবে শিশুদের জন্য, এই সময়টাকে ঘোষণা করা হয় শিশু প্রহর হিসেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অমর একুশে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ডা. মুজাহিদুল ইসলাম বলেন, ভবিষ্যতে আরও বড় পরিসরে এই শিশুদের আমরা নিয়ে যেতে পারব। আমরা শিশু প্রাঙ্গণটাকে বেশি গুরুত্ব দিয়েছি। মেলার কিছু দিন যাওয়ার পর শিশু ও তাদের অভিভাবকরা বুঝতে পারবে স্থানটি কেমন হয়েছে।

সারাদিন/০৪ ফেব্রুয়ারি/এমবি 

Nagad