আর্জেন্টিনার মাঠে উড়লো বাংলাদেশের পতাকা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

আর্জেন্টিনার মাঠে উড়লো বাংলাদেশের পতাকা

ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশি সমর্থকদের উন্মাদনা থাকে উত্তুঙ্গ। কাতার বিশ্বকাপে সেটা এমন পর্যায়ে পৌঁছেছিল যে দলের কোচ লিওনেল স্ক্যালোনি, অধিনায়ক লিওনেল মেসির চোখেও বাংলাদেশের মানুষের ভালোবাসার বিষয়টি নজর এড়ায়নি।

বাংলাদেশের অকৃত্রিম এই ভালোবাসার প্রতিদান ভালোবাসাতেই দিচ্ছেন আর্জেন্টাইনরা। বাংলাদেশের সাথে বন্ধুত্ব আরও গভীর করতে বিশ্বকাপজয়ী দেশটি আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকায় দূতাবাস চালু করতে যাচ্ছে। এরই মধ্যে আর্জেন্টিনা একটি প্রতিনিধিদলও ঢাকায় এসেছিলেন।

শুধু তাই নয়, নিজেদের প্রিমিয়ার ডিভিশনের একটি ম্যাচের আগে বাংলাদেশের বড় একটি পতাকা মেলে ধরে কৃতজ্ঞতা জানিয়েছেন আর্জেন্টাইনরা। তার সাথে আর্জেন্টিনার এক পতাকাও ছিল। আর্জেন্টিনার পতাকার ওপরে প্রদর্শিত হয়েছে বাংলায় লেখা একটি বার্তাও।

ওই বার্তায় লেখা ছিলো, “গ্রাসিয়াস, বাংলাদেশ” (ধন্যবাদ, বাংলাদেশ)। বুঝতে যেন কারও অসুবিধা না হয়, বাংলাতেও লেখা হয়েছে, ‘ধন্যবাদ’।

লা প্লাতা শহরে জিমনেসিয়া বনাম ডিফেন্স অ্যান্ড জাস্টিসের ম্যাচ ছিল সেদিন। ওই ম্যাচের আগে জিমনেসিয়ার মাঠে ম্যারাডোনা-মেসিকেও সম্মান জানানো হয়েছে। পরে লিগের ভেরিফাইড ফেসবুক আইডিতে পোস্ট করা হয়েছে সেই ছবি। যেখানে লিখা হয়েছে, “ধন্যবাদ বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন লিগ চিরকৃতজ্ঞ থাকবে।”

সারাদিন/০৭ ফেব্রুয়ারি/এমবি

Nagad