নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ৪০ রাউন্ড ফাঁকা গুলি

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৩

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, ছবি- সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের ৪০ রাউন্ড ফাঁকা গুলি এবং নেতাকর্মীদের ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটেছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এই সংঘর্ষ ঘটে। এতে তিন পুলিশ সদস্য ও বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ গণমাধ্যমকে বলেন, “কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণভাবে পদযাত্রা শুরু করেছিলাম আমরা। পাঁচরুখী এলাকায় গেলে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। এ নিয়ে বাগবিতণ্ডা শুরু হলে নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে পুলিশ। এতে আমাদের ১০ নেতাকর্মী আহত হন।”

নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) আবির হোসেন গণমাধ্যমকে বলেন, বিএনপির নেতাকর্মীরা ঢাকা ও সিলেট মহাসড়ক বন্ধ করে কর্মসূচি পালন করছিল। পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ সদস্যরা ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাদের ইটপাটকেলে আমাদের তিন সদস্য আহত হয়েছেন।

সারাদিন/১১ ফেব্রুয়ারি/এমবি 

Nagad