বন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৩

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রাজস্ব খাতভুক্ত এই অধিদপ্তরে ফরেস্টার পদে মোট ৪০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৬ মার্চ পর্যন্ত ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

পদের নাম: ফরেস্টার। পদসংখ্যা: ৪০ জন। শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে ডিপ্লোমা ইন ফরেস্ট্রি ডিগ্রি থাকতে হবে। শারীরিক যোগ্যতা: উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: খাগড়াছড়ি, বাগেরহাট, নড়াইল, ফরিদপুর, বরিশাল, ঝালকাঠী ও পিরোজপুর জেলা। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের http://www.bforest.gov.bd/ এই ওয়েবসাইট থেকে চাকরির আবেদন ফরম ডাউনলোড করতে হবে। আবেদন ফরম পূরণ করে রাজধানীর আগারগাঁওয়ে বন অধিদপ্তরে ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

Nagad

আবেদন ফি: ২০০ টাকা।

আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ, ২০২৩।

আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

সারাদিন/১৫ ফেব্রুয়ারি/এমবি