‘বিএনপি দূতাবাসে চুপিচুপি আসে, কাউকে জানায় না’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সংলাপে বিশ্বাস করে না। রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের সংলাপে তারা যায়নি। বিএনপি দূতাবাসে চুপিচুপি আসে, কাউকে জানায় না। আওয়ামী লীগ আমন্ত্রণ পেয়ে এসেছে। সবাইকে জানিয়েই এসেছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য, সুষ্ঠু ও অবাধ হবে। নির্বাচন কমিশন স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে সবধরনের সহযোগিতা প্রদান করবে। আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ প্রস্তুতি নিচ্ছে।

নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি কূটকৌশলের আশ্রয় নিচ্ছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ২০১৩-১৪ সালের মতো আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশের স্থিতিশীলতা নষ্ট করে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে।

বৈঠকের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ইইউর সাত দেশের প্রতিনিধি ছিলেন। তাদের সঙ্গে নির্বাচন ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়ন আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক দেখতে চায়। আওয়ামী লীগও একটি ভালো, ত্রুটিমুক্ত ও সুষ্ঠু নির্বাচন চায়। আওয়ামী লীগ কারও নির্দেশনা শোনে না, সংবিধান অনুযায়ী চলে। আগামী নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

Nagad