যুক্তরাষ্ট্র-কানাডায় মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

রাজধানীর হোলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা অবলম্বনে নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি পায়নি। তবে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এই সিনেমাটি মুক্তি পাচ্ছে দেশের বাইরে। যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে। খবর ভ্যারাইটির।

রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে আগামী ১০ মার্চ যুক্তরাষ্ট্র ও কানাডার সিনেমা হলে ‘শনিবার বিকেল’ সিনেমাটি মুক্তি পাবে। সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল) সিনেমাটির বিপনন ও পরিবেশনার দায়িত্বে রয়েছে।

‘শনিবার বিকেল’ সিনেমাটি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনার মধ্যে গত ২১ জানুয়ারি সিনেমাটি দেখেছে বাংলাদেশের সেন্সর বোর্ডের আপিল কমিটি। আপিল কমিটির সদস্যদের বরাতে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, সিনেমাটি মুক্তিতে আর কোনো বাধা নেই। তবে তার দুই সপ্তাহের মাথায় প্রযোজনা প্রতিষ্ঠানকে জানানো হয়, এখনই সেন্সর ছাড়পত্র পাচ্ছে না সিনেমাটি, ‘শনিবার বিকেল’ সিনেমাটি আবারও দেখবে আপিল কমিটি।

উল্লেখ্য, ২০১৬ সালের ০১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলায় ২০ জন নিহত হন। ওই হামলায় দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। হলি আর্টিজানে জঙ্গি হামলার এই ঘটনা অবলম্বনে ‘শনিবার বিকেল’ সিনেমাটি নির্মিত হয়েছে। ‘শনিবার বিকেল’ সিনেমাটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং জার্মানির ট্যান্ডেম প্রোডাকশন নামের একটি প্রতিষ্ঠান।

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চ্যাটার্জিসহ আরও অনেকে।

সারাদিন/২২ ফেব্রুয়ারি/এমবি

Nagad