তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে হামলা দুর্বৃত্তদের

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৩৫ পূর্বাহ্ণ, মার্চ ৫, ২০২৩

২০০১ সালে দেশের প্রথম মেট্রোপলিটন এরিয়া নেটওয়ার্ক স্থাপন করে এবং দীর্ঘ প্রায় ২০ বছর ধরে দেশের বিশ বছর ধরে প্রযুক্তি সেবা দেওয়া প্রতিষ্ঠান -মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডে হামলা করে দুর্বৃত্তরা।

শনিবার (৪ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানায় প্রতিষ্ঠানটি। এ বিষয়ে আরও বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে-প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড ২০০১ সালে দেশের প্রথম মেট্রোপলিটন এরিয়া নেটওয়ার্ক স্থাপন করে এবং দীর্ঘ প্রায় ২০ বছর ধরে দেশের বিশ বছর ধরে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে ইন্টারনেট সেবা প্রদান করে আসছে। প্রতিষ্ঠার ২০ বছরের বেশি সময়ে দেশ-বিদেশের চার হাজারের বেশি প্রতিষ্ঠানকে সেবা দিচ্ছে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড। এই প্রতিষ্ঠান এর ৫১% মালিকানা দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান রহিমআফরোজ বাংলাদেশ লিমিটেডের এবং রহিমআফরোজ বাংলাদেশ লিমিটেডের নেতৃত্বে বিগত ২০০৪ সাল থেকে প্রতিষ্ঠানটি ক্রমাগত সাফল্য অর্জন করে।

কিন্তু গত বুধবার (১ মার্চ) তারিখে একজন শেয়ারহোল্ডার ১০/১২ জন সন্ত্রাসীসহ মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সার্ভিস বন্ধ করার জন্য এর বনানীস্থ ডাটা সেন্টার অফিসে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করেন এবং এর মাধ্যমে সরকারের ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস (৯৯৯), ই-পাসপোর্ট, ব্যাংক, বীমা এবং আর্থিক প্রতিষ্ঠানের ডাটা সংযোগ সার্ভিস বন্ধ করে রহিমআফরোজ বাংলাদেশ লিমিটেডকে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড পরিচালনায় অক্ষম দেখানোর অপচেষ্টা করে। পাশাপাশি মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের ফেক ডোমেইন চালু করে এবং তা ক্রেতা ও সেবা গ্রহীতাদের সাথে শেয়ার করে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছে।

তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান মেট্রোনেটের নিয়ন্ত্রণ নিয়ে উচ্চ আদালতে মামলা চলমান। এমন অবস্থায় কয়েকজন শেয়ারহোল্ডার আদালতের আদেশ অমান্য করে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে মেট্রোনেটের অফিসে উক্ত হামলা পরিচালনা করে এবং নিজেদের কুকীর্তি ঢাকার জন্য মিথ্যা সংবাদ সম্মেলন আহ্বান করে।

Nagad