পরমাণু গবেষণার নির্মানাধীন ১২ তলার ছাদ ধসে আহত ১৬

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২৩

সাভারের আশুলিয়ায় পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের নির্মানাধীন ভবনের ১২ তলার ছাদ ধসে ১৬ জন নির্মাণ শ্রমিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশংকাজনক।

শুক্রবার (১০ মার্চ) বিকাল ৫ টার দিকে আশুলিয়ার বলিভদ্র এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

প্রাথমিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে গুরুত্ব আহত শ্রমিকের নাম রাশেদুল ইসলাম। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

এ বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানটি আমাদের ফায়ার সার্ভিস অফিসের বিপরীত পাশে অবস্থিত। আমি আসরের নামাজের জন্য ওযু করতেছিলাম। এমন সময় দূর থেকে দুর্ঘটনাটি ঘটতে দেখি। পরে অতিদ্রুত ফায়ারম্যানদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।

এ বিষয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ মুহাইমিনুল ইসলাম জানান, আজ বিকেলে বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ছাদ ধসে দুর্ঘটনায় আহত ১৬ জনকে এ হাসপাতালে আনা হয়েছে। তাদের প্রত্যেকের শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

Nagad