নৌবাহিনীতে বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

বেসামরিক একাধিক পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। চট্টগ্রাম, খুলনা, পটুয়াখালী ও কক্সবাজার নৌ অঞ্চলে অবস্থিত সংস্থা/ঘাঁটির জন্য ৩৬টি পদে ১১ থেকে ২০তম গ্রেডে মোট ১৩০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ০৪ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ধর্মীয় শিক্ষক, কম্পিউটার অপারেটর, জুনিয়র সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, উচ্চমান সহকারী, স্টোর হাউসম্যান, স্টোর হাউস সহকারী, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, সহকারী এক্সামিনার, ক্যাশিয়ার, লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট মেশিনম্যান, নার্স, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, স্টোরম্যান, টেলিফোন অপারেটর।

এছাড়াও মোয়াজ্জিন, মিডওয়াইফ, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, বাইন্ডার, ট্রেসার, আয়া, তন্দুরচি, এমটি ক্লিনার, ফায়ারম্যান, লস্কর, বাবুর্চি, ওয়ার্ডবয়, ফিল্ড হেলথ ওয়ার্কার, গার্ডেনার, অদক্ষ শ্রমিক, অফসেট সহকারী, খাকরব, নিরাপত্তা প্রহরী, ওয়াশারম্যান, বারবার।

শিক্ষাগত যোগ্যতা, পদের বিবরণ, আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন:

১ থেকে ২১ নম্বর পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, রাঙামাটি, রাজশাহী, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ভোলা, পিরোজপুর, বরগুনা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ।

Nagad

২২ থেকে ৩৬ নম্বর পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, রাঙামাটি, রাজশাহী, পাবনা, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ভোলা, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: প্রার্থীদের বয়স ২০২৩ সালের ৪ এপ্রিল ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের http://bndcp.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণসংক্রান্ত বিস্তারিত তথ্য ও নিয়মাবলি একই ওয়েবসাইট বা নৌবাহিনীর https://www.navy.mil.bd/ এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা যেকোনো অপারেটরের ফোন নম্বর থেকে ০১৫০০১২১১২১ নম্বর এ কল করতে পারবেন। এছাড়া [email protected] এবং [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি এবং যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ১৮ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৪ টাকাসহ মোট ২২৪ টাকা এবং ১৯ থেকে ৩৬ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৪ মার্চ থেকে আগামী ০৪ এপ্রিল ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

সারাদিন/১১ মার্চ/এমবি