মেসিকে ছাড়িয়ে শীর্ষে রোনালদো

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর লড়াই শুধু মাঠের ভেতরেই নয়। বরং এই লড়াই মাঠেরও ছড়িয়ে গেছে। সেই লড়াই কখনও মেসি এগিয়ে যায় তো আবার কখনও রোনালদো। বর্তমানে গুগলের সার্চ লিস্টে লিওনেল মেসিকে ছাড়িয়ে শীর্ষে ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই তারকা ফুটবলারকে মাসে প্রায় দুই কোটি বার খোঁজ করা হয়েছে।

২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন ১০০ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে গবেষণাভিত্তিক প্রতিষ্ঠান ‘ফুটগোল’। এই সার্চ লিস্টে সবার ওপরে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাব ‘আল নাসরে’ চলে যাওয়ার পরও রোনালদোর ভক্তের পরিমাণ বেড়েছে। তারকা ফুটবলার রোনালদোকে মাসে ১ কোটি ৭৪ লাখ বার খোঁজা হয়েছে।

ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ের নায়ক মেসিকে মাসে ১ কোটি ৩২ লাখ বার খোঁজা হয়েছে। ২০২২ ফুটবল বিশ্বকাপে মেসি জিতেছেন গোল্ডেন বলের পুরস্কার। গত মাসে ‘ফিফা দ্য বেস্ট-২০২২’-এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

মেসি ও রোনালদোর পর এই তালিকায় আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। তিন নাম্বারে থাকা ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে মাসে ৯২ লাখ ৬০ হাজার বার খোঁজা হয়েছে। চার এবং পাঁচে রয়েছেন কিলিয়ান এমবাপ্পে ও রবার্ট লেভানডফস্কি।

গুগলের সার্চ লিস্টে শীর্ষ ১০ ফুটবলার (মাসের হিসেবে): 

ক্রিস্টিয়ানো রোনালদো- ১ কোটি ৭৪ লাখ;

Nagad

লিওনেল মেসি- ১ কোটি ৩২ লাখ;

নেইমার- ৯২ লাখ ৬০ হাজার;

কিলিয়ান এমবাপ্পে- ৮৫ লাখ ৬০ হাজার;

রবার্ট লেভানডফস্কি- ৩২ লাখ ৯০ হাজার;

করিম বেনজেমা- ২৪ লাখ ২০ হাজার;

পাওলো দিবালা- ২২ লাখ ২০ হাজার;

জেরার্ড পিকে- ১৯ লাখ ১০ হাজার;

সাদিও মানে- ১৮ লাখ ১০ হাজার;

লুইস সুয়ারেজ- ১৭ লাখ ৪০ হাজার;

সারাদিন/১১ মার্চ/এমবি