রাজধানীতে শিশু ধর্ষণ মামলায় এক আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

রাজধানীর দারুসসালাম থানা এলাকার ঋষিপাড়ায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় রিপন নামের এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাভোগের আদশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যনালের বিচারক মাফরোজা পরভীন এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে আসামিকে পুনরায় কারাগারে পাঠানো হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর মো: রেজাউল করিম। তিনিই রায়ের বিষয়ে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ভুক্তভোগী তার পরিবারের সাথে রাজধানীর দারুসসালাম থানার ১৪ নম্বর আনন্দনগর ঋষিপারা ডালি কোম্পানির বাড়ির সামনে বসবাস করত। আসামিও ওই বাসার সামনে স্বপরিবারে বসবাস করতেন। ২০১৮ সালের ১৪ জুলাই সন্ধ্যা অনুমান ৬টার সময় ভুক্তভোগীর মা বাসায় না থাকার সুযোগে আসামি ভুক্তভোগীকে কলা খাওয়ার কথা বলে আসামির বাসার কক্ষে ডেকে নিয়ে যান। পরে কক্ষের দরজা বন্ধ করে ভুক্তভোগীকে ধর্ষণ করেন। এরপর ভুক্তভোগী কাঁদতে কাঁদতে এসে তার মামা সুমন ও তার বোনকে ঘটনাটি জানায়। এই ঘনায় সুমন বাদী হয়ে আসামির বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন।

সারাদিন/১৪ মার্চ/এমবি 

Nagad