মেট্রোরেলের আরও দুই স্টেশন চালু, প্রথম দিনেই যাত্রী সংকট

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১১ নম্বর স্টেশন যাত্রী ওঠানামার জন্য খুলে দেওয়া হয়েছে।

বুধবার (১৫ মার্চ) স্টেশন দুটি চালু করা হয়। আর মার্চের শেষ সপ্তাহে চালু হবে শেওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশন। এরমধ্য দিয়ে আগারগাঁও থেকে উত্তরা উত্তর পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার রুটের ৯ স্টেশন চালু হবে। তবে, আজকে উদ্বোধন করা স্টেশন দুটিতে যাত্রী সংখ্যা কম ছিল। সামনের দিনগুলোতে যাত্রী সংখ্যা বাড়বে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

ডিমটিসিএলের তথ্যমতে, চলতি বছরের জুলাই থেকে পুরোপুরি শুরু হবে মেট্রোরেল চলাচল। ভোর থেকে মাঝরাত পর্যন্ত বিরতিহীনভাবে ট্রেন চলবে।

এর আগে মেট্রোরেলের উত্তরা উত্তর, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার, মিরপুর-১০ স্টেশন চালু হয়।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬ এর উত্তরা উত্তর (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরদিন থেকে সাধারণ যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে ঢাকায় মেট্রোরেলের চলাচল শুরু হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৩ আগস্ট মেট্রোরেল প্রকল্পের পাইলিং কাজের উদ্বোধন করেন সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীর আগারগাঁওয়ে পরিসংখ্যান ভবনের সামনের সড়কে এর উদ্বোধন করা হয়। এমআরটি লাইন-৬ এর উত্তরা উত্তর থেকে কমলাপুর পর্যন্ত দৈর্ঘ্য প্রায় ২২ কিলোমিটার (২১,২৬ কিলোমিটার)। এর মোট ব্যয় ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এর মধ্যে জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকার ঋণ ১৯ হাজার ৭১৮ কোটি ৭০ লাখ টাকা।

Nagad