ভারতকে উড়িয়ে ‍দিলো অস্ট্রেলিয়া

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ স্বাগতিক ভারতের বিপক্ষে খেলতে নেমেছিলো টিম অস্ট্রেলিয়া। রোববার (১৯ মার্চ) বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হারলো টিম ইন্ডিয়া।

এদিন টস জিতে ভারতকে আগে ব্যাট করতে পাঠিয়ে ছিলো অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। তার সিদ্ধান্তে সিলমোহর দেন তার বোলাররাই। মূলত মিচেল স্টার্ক। তিনি একাই তুলে নিলেন পাঁচ উইকেট।

স্টার্ক এদিন তার ওয়ানডে কেরিয়ারের নবম ৫ উইকেট নিলেন এক ইনিংসে। আজ ভারত মাত্র ১১৭ রানেই গুটিয়ে যায়। এদিন ৫০ ওভারের ম্যাচে ভারত ব্যাট করতে পারে মাত্র ২৬ ওভার।

ভারতের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন বিরাট কোহলি। মিডল অর্ডারে নেমে অক্ষর প্যাটেল ২৯ বলে ১ চার ২ ছক্কায় অপরাজিত ২৯ রান না করলে ভারতের স্কোর তিন অংকে যেত না। ৮ ওভারে ৫৩ রানে ৫ উইকেট নেন স্টার্ক। সিন অ্যাবট নেন ২৩ রানে ৩টি, নাথান এলিস ২টি।

জবাব দিতে নেমে হেসেখেলে ব্যাটিং করেছে টিম অস্ট্রেলিয়া। ভারতের পাঁচ বোলারের কেউই ২ অজি ওপেনার ট্রাভিস হেড ও মিচেল মার্শকে বিপাকে ফেলতে পারেনি। ২৯ বলে ফিফটি তুলে নেওয়া হেড অপরাজিত থাকেন ১০ বাউন্ডরিতে ৫১* রানে।

অন্যদিকে, ২৮ বলে ফিফটি করা মিচেল মার্শও ৬৬ রানে অপরাজিত ছিলেন। এই ওপেনার ৬টি বাউন্ডারির পাশাপাশি ৬টি ছক্কা হাঁকিয়েছেন। তাদের দারুন ব্যাটিংয়ে মাত্র ১১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

Nagad

সারাদিন/১৯ মার্চ/এমবি