মুশফিক ব্যাটিং ঝড়ের ম্যাচটি পরিত্যক্ত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩

বাংলাদেশের রেকর্ড গড়া ম্যাচ পরিত্যক্ত নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২০:৫২ https://www.ajkerpatrika.com/264376 কাভারে ঢেকে রাখা হয়েছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেট। ছবি: এএফপি কাভারে ঢেকে রাখা হয়েছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেট। ছবি: এএফপি

মুশফিকুর রহিমের দ্রুততম সেঞ্চুরি এবং ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহের ম্যাচটা ভেস্তে গেল বৃষ্টিতে। ওয়ানডেতে যে বৃষ্টি হবে, এমন পূর্বাভাস আগেই ছিল। তবে বাংলাদেশের ইনিংসের মাঝপথে বৃষ্টি হানা না দিলেও, প্রথম ইনিংস শেষেই শুরু হয় মুষলধারে বৃষ্টি। আর শেষমেষ বৃষ্টির দাপটেই পরিত্যক্ত হয় বাংলাদেশের রেকর্ডময় ম্যাচটি।

আজ সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে রেকর্ড ৩৪৯ রানের সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক বাংলাদেশ। তবে বাংলাদেশের ইনিংস শেষেই সিলেটের মাঠে বৃষ্টির হানা। যার ফলে বন্ধ হয়ে যায় খেলা। রাত ৮টা ৪০ পর্যন্ত অপেক্ষা করে শেষমেষ ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা করেন আম্পায়ার।

নিয়ম অনুযায়ী অন্তত ২০ ওভার খেলা না হলে ম্যাচের ফলাফল নির্ধারণ করা সম্ভব নয়। তাই রাত ৯টা ৩৩ মিনিট পর্যন্ত ছিল কাট অফ টাইম। এর মানে উক্ত সময় পর্যন্ত অপেক্ষা করার কথা ছিল আম্পায়ারদের। তবে বৃষ্টির মাত্রা এতটাই বেশি ছিল যে, রাত সাড়ে ৯টার আগেও খেলা শুরু করা একপ্রকার অসম্ভব ছিল। তাই শেষমেষ খেলা পরিত্যক্ত করতে বাধ্য হন আম্পায়াররা।

এতবড় টার্গেট তাড়া করে জিততে হলে অসাধ্য কিছুই করতে হতো আইরিশদের। অন্যদিকে, কোনো অঘটন না ঘটলে নিশ্চিত আরেকটা বড় জয়ের সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের।