নির্বাচনের জন্য কোনো তহবিল নেই: পাক প্রতিরক্ষামন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের কাছে নির্বাচনের জন্য কোনো তহবিল নেই বলে জানিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।

শুক্রবার (২৪ মার্চ) রাজধানী ইসলামাবাদে কেন্দ্রীয় তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেবের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে খাজা আসিফ এই কথা বলেন। পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ এই খবর জানিয়েছে।

৩০ এপ্রিল থেকে ৮ অক্টোবরের মধ্যে অনুষ্ঠেয় আসন্ন নির্বাচনের বিষয়ে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) দেশের ‘অবণতি’, নিরাপত্তা পরিস্থিতি এবং ‘কঠিন’ আর্থিক পরিস্থিতির কারণে নির্বাচন স্থগিত করেছে।

নির্বাচন পরিচালনার জন্য তহবিলের অভাব সম্পর্কে খাজা আসিফ বলেন, “আমি এই সত্যটি সম্পর্কে অবগত যে অর্থ মন্ত্রণালয় বলেছে, বর্তমান পরিস্থিতিতে আমরা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। তাই তারা এই নির্বাচনের জন্য তহবিল সরবরাহ করতে সক্ষম না।”

এছাড়া পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের সমালোচনা করে খাজা আসিফ বলেন, তার হত্যার চেষ্টার অভিযোগ মিথ্যা। তিনি প্রথমে সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়িয়েছিলেন। এখন তিনি তাকে দোষারোপ করছেন। প্রথমে তিনি তার ক্ষমতাচ্যুতির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছিলেন।

সারাদিন/২৫ মার্চ/এমবি

Nagad